chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অটোপাশ ও সেশন জটমুক্ত স্বাভাবিক অবস্থায় ফিরে যাবার প্রার্থনা শিক্ষার্থীদের

সরস্বতী পূজা

নিজস্ব প্রতিবেদক : হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা আজ। সনাতন ধর্মীয় বিশ্বাস অনুযায়ী জ্ঞান ও বিদ্যার দেবী সরস্বতী, ভক্তদের মানবীয় চেতনায় উদ্দীপ্ত করতে, প্রতিবছর ধরাধামে আবির্ভূত হন। ধর্মীয় রীতি আর নানান আয়োজনে বিদ্যার দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামে। সকাল থেকেই চট্টগ্রামের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও মন্দিরে মন্দিরে চলে দেবী সরস্বতীর আরাধনা।

কলেজ শিক্ষার্থী পূজা বলেন, প্রতি বছর সরস্বতী পূজা বড় পরিসরে করা সম্ভব না হলেও তবে করোনার কারণে এবার ছিলো বাড়তি সতর্কতা। অন্যদিকে এই মহামারির কারণে দীর্ঘদিন ধরেই বন্ধ রয়েছে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। তাই এবারের পূজোয় শিক্ষার্থীদের প্রার্থনায় প্রাধান্য পেয়েছে করোনা মুক্তি ও স্বাভাবিকভাবে শিক্ষা জীবন পুনরায় শুরু করতে পারার আকুতি জানায় এ শিক্ষার্থী।

৪র্থ বর্ষের শিক্ষার্থী জুয়েল দাশ বলেন, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে সেশন জট ও নির্দিষ্ট সময়ের চেয়ে দীর্ঘ শিক্ষাবর্ষের শংকায় ভুগছেন তারা।

বিশেষ করে শেষবর্ষের শিক্ষার্থীরা যেন ক্যারিয়ার নিয়ে পতিত হতে চলেছেন এক অজানা ভবিষ্যৎ এর দিকে।

তাই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বাড়ীতে বাড়ীতে বিদ্যার দেবী সরস্বতীর পূজা অনুষ্ঠিত হচ্ছে করোনা থেকে মুক্তির প্রার্থনাকে প্রাধান্য দিয়ে। শিক্ষার্থীদের বিশ্বাস অতি দ্রতই এ মহামারি থেকে মুক্তির মধ্যদিয়ে তারা ফিরে যাবে সেই প্রাণের মুখোরিত ক্যম্পাসে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর
Leave A Reply

Your email address will not be published.