chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুক্তিপণে মুক্তি অতঃপর মামলা, গ্রেফতার ১০

নিজস্ব প্রতিবেদক : চারদিন আগে চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট ফ্লাইওভার সংলগ্ন এলাকা থেকে মোহাম্মদ কফিল উদ্দীন নামে এক ব্যক্তিকে ছোরার ভয় দেখিয়ে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় ১০/১৫ জনের একটি ছিনতাইকারী দল।

শুধু ছিনতাই করেই তারা ক্ষান্ত হয়নি বরং মুক্তিপণ আদায়ের লক্ষ্যে তাকে চান্দগাঁও সিঅ্যান্ডবি বিসিক শিল্প এলাকার একটি পরিত্যক্ত ভবনে তিনদিন ধরে আটকে রেখে মারধরও করে ছিনতাইকারীরা।

এ কদিনে বিভিন্ন নাম্বার থেকে কফিল উদ্দিনের পরিবারের সদস্যদের ফোন করে মুক্তিপণ হিসেবে ৩০ হাজার টাকা দাবি করে। এক পর্যায়ে পরিবারের পক্ষ থেকে ছিনতাইকারীদের দেওয়া বিকাশ নাম্বারে ৫ হাজার টাকা পাঠানো হয়।

টাকাটা উত্তোলনের পর অপহরণকারীরা কফিল উদ্দিনকে অজ্ঞাত একটা স্থানে রেখে পালিয়ে যায়। ঠিক এভাবেই কথাগুলো লিপিবদ্ধ করে গতকাল (১৪ ফেব্রুয়ারি) রাতে নগরীর চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী কফিল উদ্দিন।

পরে অভিযোগের সূত্র ধরে অপহরণকারীদের শনাক্ত করে অভিযান চালায় চান্দগাঁও থানা পুলিশ। অভিযানে ১০ ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। এসময় গ্রেফতারকৃতদের মধ্যে দুজনের কাছে ছিনতাই কাজে ব্যবহৃত দুটি ছুরিও উদ্ধার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আহসান আহম্মেদ আকিব, মো. পারভেজ, মো. নয়ন মো. আসিফ, জাহেদ উল্লাহ, মো. নিশাদ, মো. বাদশা, কফিল উদ্দিন, মো. আরমান ও মো. হৃদয়।

আজ ১৫ ফেব্রুয়ারি সোমবার নগর পুলিশের জনসংযোগ শাখা থেকে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

গ্রেফতারকৃতরা সকলে কিশোর গ্যাংয়ের সদস্য উল্লেখ করে চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) রাজেস বড়ুয়া বলেন, গত ১১ ফেব্রুয়ারি রাতে ২ নম্বর গেইট এলাকা থেকে বহ্দ্দাহাট যাওয়ার পথে কফিল উদ্দিন নামে এক ব্যাক্তির পথ রোধ করে অপহরণ করে গ্রেফতারকৃতরা।

পরে মুক্তিপণ দিয়ে মুক্তি পাওয়ার পর থানায় এসে অভিযোগ করেন ভুক্তভোগী নিজেই। অভিযোগে ঘটনাস্থলের বিবরণ অনুযায়ী অপহরণকারীদের শনাক্ত করে তাদের গ্রেফতার করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর