chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হোয়াটস্যাপ চ্যাট সহজেই ট্রান্সফার করুন টেলিগ্রামে

তথ্যপ্রযুক্তি ডেস্ক : হোয়াটস্যাপ-এর নতুন প্রাইভেসি পলিসির পরে বহু ইউজার এই জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজ থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। এবং এই সুযোগ কাজে লাগিয়ে আরেকটি জনপ্রিয় অ্যাপ Telegram ইউজারদের আকৃষ্ট করতে নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে। নতুন ফিচারের মাধ্যমে হোয়াটস্যাপ ইউজাররা নিজেদের সমস্ত চ্যাট সোজা Telegram-এ শিফট করতে পারে।

Telegram-এর এই ফিচার Android এবং iOS দুটি প্ল্যাটফর্মেই পাওয়া যাবে। এর পাশাপাশি আরও নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে Telegram। এর মধ্যে গোপনীয় চ্যাট, গ্রুপ এবং কল হিস্টরি ডিলিট করার অপশন একটি গুরুত্বপূর্ণ ফিচার হল Telegram-এর।

লিগ্রামের এই নতুন আপডেটটি iOS-এর 7.4 ভার্সনে পাওয়া যাবে। এর পাশাপাশি Telegram-এর আরেকটি নতুন আপডেট Telegram 7.4.1 আসতে চলেছে, যার মধ্যে মাইগ্রেশন টুল সম্পর্কে কোনও চর্চা করা হয়েনি। এছাড়াও থাকছে WhatsApp-এর সব চ্যাট টেলিগ্রামে নিয়ে যাওয়ার মতো চরম সুবিধা। কী ভাবে করবেন, জানুন…

টেলিগ্রামে এন্ড্রয়েড হোয়াটস্যাপ ইউজাররা কীভাবে চ্যাট ট্রান্সফার করবেন:

আপনি যদি WhatsApp অ্যাকাউন্ট এর ব্যাকআপ টেলিগ্রামে নিতে চান তবে হোয়াটসঅ্যাপের যে কোনও চ্যাট রাইট থেকে লেফ্ট সোয়াইপ করুন।

এর আপনি More বিকল্প দেখতে পারবেন, সেখানে ক্লিক করুন। এবার export chat অপশন সিলেক্ট করতে হবে।

এখানে আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি অ্যাটাচমেন্ট ছাড়া ব্যাকআপ নিতে চান বান অ্যাটাচমেন্ট এর সাথে। Menu থেকে Telegram বেছে নিন।

এবার একটি Telegram চ্যাট বা কন্ট্যাক্ট সিলেক্ট করুন, যেখানে আপনি WhatsApp চ্যাটগুলি নিয়ে আসতে চাইছেন।

চখ

এই বিভাগের আরও খবর