chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে চাল ও তেলের দাম আরো বেড়েছে

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে আরো বেড়েছে চাল ও সয়াবিন তেলের দাম। গত সপ্তাহে বোতলজাত এক লিটার সয়াবিন তেলের দাম ছিল যেখানে ১২৫ টাকা, সেখানে এ সপ্তাহে লিটার প্রতি ১০ টাকা বেড়ে হয়েছে ১৩৫ টাকা। এছাড়া প্রতি কেজি চালে দুই থেকে চার টাকা পর্যন্ত বেড়েছে। তবে চাল-ডাল, মাছ-মাংস ও শাক-সবজির দাম অপরিবর্তিত রয়েছে।

নগরীর সিরাজুদ্দৌলা রোডের সাবএরিয়া আঞ্জুমান স্টোরের বিক্রেতা মো. শহীদ বলেন, এক লিটার পুষ্টি সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৩৫ টাকায়, আতপ চাল ৫৮ টাকা থেকে ৬০ টাকা কেজি, সিদ্ধ চাল ৫৫ টাকা থেকে ৬৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়াও মসুর ডাল ১১০ টাকা কেজি, মুগডাল ১৩০ টাকা কেজি, খেজুরা গুড় ১২০ টাকা কেজি, আখের গুড় ৯০ টাকা কেজি, চিনি ৬২ টাকা কেজি, ময়দা খোলা ৩৫ টাকা কেজি, লবণ ৩০ টাকা কেজি, পেঁয়াজ দেশি ৩৫ টাকা কেজি, আদা ৮০ টাকা কেজি, রসুন ১২০ টাকা কেজি ও হাটহাজারী শুকনা মরিচ ৩২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

রিয়াজউদ্দিন বাজারের মাছ ব্যবসায়ী মো. নুরুল হক জানান, ছোট শিং ৩৫০ টাকা কেজি, শোল ৪৫০ টাকা কেজি, চইককা ৪৫০ টাকা কেজি, আইলচান্দা ৪০০ টাকা কেজি, টেংরা ৫৫০ টাকা কেজি, পোয়া ২৫০ টাকা কেজি, তেলাপিয়া ১৪০ টাকা কেজি, পাবদা ৪৫০ টাকা কেজি, রুই ৩০০ টাকা কেজি, কোরাল ৫০০ টাকা কেজি, গলদা চিংডি বড় ৭৫০ টাকা ও ছোট ৫৫০ কেজি, লইট্টা ১২০ টাকা কেজি ও পাংগাস ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
একই বাজারের গরু মাংস ব্যবসায়ীরা জানান, গরু হাড়সহ ৫৫০ টাকা ও হাড়ছাড়া ৭০০ টাকা কেজি। মুরগি ব্যবসায়ীরা জানান, ফার্ম ১২০ থেকে ১২৫টাকা কেজি, সোনালী ২০০ থেকে ২৩০ টাকা কেজি, লেয়ার ১৯০ টাকা কেজি, দেশী ৩৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া খাসির মাংস ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

সবজি ব্যবসায়ীরা জানান, শিমের বিচি ৭০ থেকে ১২০ টাকা কেজি, টমেটো ২৫ টাকা কেজি, নতুন আলু ২৫ টাকা কেজি, চাল কুমডা ৩০ টাকা কেজি, বাঁধা কপি ১০ টাকা কেজি, ফুলকপি ২০ টাকা কেজি, তিতা করলা ৪০ টাকা কেজি, মুলা ১২ টাকা কেজি, শিম ৩০ টাকা কেজি, বরবটি ৩০ টাকা কেজি, লতি ২৫ টাকা কেজি, ঝিঙা ৪০ টাকা কেজি, বেগুন ৩০ টাকা কেজি, লাউ ২০ টাকা কেজি, মিষ্টি কুমড়া ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়াও কচুশাক ১০ টাকা আঁটি, পালংশাক ১৫ টাকা আঁটি, লাল শাক ১৫ টাকা আঁটি ও কপিশাক ১০ টাকা আঁটি দরে বিক্রি হচ্ছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর