chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আ.লীগের সংস্কৃতি উপ-কমিটিতে অভিনেতা ফেরদৌস-জায়েদ খান

ডেস্ক নিউজ: আ.লীগে পদ পেলেন পর্দার জনপ্রিয় দুই মুখ অভিনেতা ফেরদৌস ও জায়েদ খান। তারা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটি পদে পদ পেয়েছেন।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৪৫ সদস্যবিশিষ্ট এই উপ-কমিটির অনুমোদন দেন। ওই কমিটিতে জায়গা করে নিয়েছে অভিনেতা ফেরদৌস ও জায়েদ খানসহ বিভিন্ন পর্যায়ের তারকারা।

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বিশিষ্ট নাট্যনির্দেশক মঞ্চসারথী আতাউর রহমানকে চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপিকে সদস্য সচিব করে এ উপ-কমিটি গঠন করা হয়।

দলীয় সূত্র জানায়, ২০১৬-২০১৯ মেয়াদ থেকে বিভাগীয় উপ-কমিটি গঠনের রেওয়াজ শুরু হয়।  বিগত কমিটিতেও মঞ্চসারথী আতাউর রহমান ও অসীম কুমার উকিল যথাক্রমে চেয়ারম্যান ও সদস্য সচিবের দায়িত্ব পালন করেন।  এবারও এই উপ-কমিটির নেতৃত্ব দিবেন এই দুজন নেতা।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দকে প্রাধান্য দিয়ে এবার এই উপ-কমিটি গঠিত হয়েছে। পাশাপাশি দেশের সাংস্কৃতিক অঙ্গনের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় সিক্ত, জাতির পিতার আদর্শে দীক্ষিত ও বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে অবিচল দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিবর্গ এই উপ-কমিটির মাধ্যমে বাংলা ও বাঙালির সংস্কৃতিকে রাজনীতির সঙ্গে যৌথবাস নিশ্চিত করতে এই উপ-কমিটি কাজ করবে।

নচ/চখ

এই বিভাগের আরও খবর