chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভাস্কর্য ভাঙচুর সমস্যা নয়, সমস্যা বাংলাদেশ : পরিকল্পনামন্ত্রী

ডেস্ক নিউজ : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, যারা ভাস্কর্য ভাঙচুর করছে তাদের সমস্যা ভাস্কর্য নয়, তাদের সমস্যা বাংলাদেশ।

শনিবার (১৯ ডিসেম্বর) নরীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

পরিকল্পনামন্ত্রী ভাস্কর্য ভাঙচুর-কারীদের উদ্দেশ্যে বলেন, স্বাধীনতার যেমন নতুন প্রজন্ম আছে তেমনি স্বাধীনতা বিরোধীদেরও নতুন প্রজন্ম আছে, এটাই সমস্যা। এই যে কয়েকদিন ধরে আলোচনা হচ্ছে ভাস্কর্য নিয়ে। ভাস্কর্য কোনো বিষয় নয়, এটা একটা ছুতা। আসল উদ্দেশ্য হলো বাংলাদেশ।

তিনি আরো বলেন, এরা বাংলাদেশটাকে সহ্য করে না, আমার ধারণা। তাদের (স্বাধীনতা বিরোধী) কথা শোনেন ভাষা শোনেন, এগুলো আমাদের ভাষা নয়। আমাদের ভাষা ঠেলে তারা অন্যদিকে নিয়ে যাচ্ছে। তাদের পোশাক দেখেন, খাবার দাবার দেখেন, চাল চলন দেখেন সবকিছু বিকৃতি করা হয়েছে।

‘শিল্প সংস্কৃতি তাদের নেই, তাদের আছে দেশ বিরোধীতা। যেখানে বাংলা, বাঙালি সেখান থেকে পেছন দিকে যাওয়ার প্রচেষ্টা তাদের আছে সব কিছুর মধ্যে। তাদের সঙ্গে আলোচনা করে কথা বলে যদি কেউ মনে করে সমাধান হয়ে যাবে আমি এটা মনে করি না। এটা আলোচনার বিষয় না এটা অত্যন্ত গভীর একটা বিষয়। ’

সভায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্প মলয় কুমার গাঙ্গুলী ও শাহরিয়ার কবিরকে আজীবন সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার মামুন আল মাহতাব স্বপ্নীল। পরিষদের প্রেসিডিয়াম সদস্য সারওয়ার ওয়াদুদ চৌধুরী।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর