chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজ সুপ্রিম কোর্ট দিবস

ডেস্ক নিউজ: ১৮ ডিসেম্বর শুক্রবার। বাংলাদেশ সুপ্রিম কোর্ট দিবস”। এ দিবস উপলক্ষে সীমিত পরিসরে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় প্রতি বছর ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্ট দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

ওইদিন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছিলেন, ‘ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে যে, স্বাধীন বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রথম যেদিন উচ্চ আদালতের কার্যক্রম শুরু হয়েছিল (১৯৭২ সালের ১৮ ডিসেম্বর), সেদিন অর্থাৎ ১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিম কোর্ট দিবস পালন করা হবে।

সুপ্রিম কোর্টের কর্মসূচি :দিবসটি পালন উপলক্ষে শুক্রবার বিকেল ৩টায় সুপ্রিম কোর্টে বিশেষ আলোচনা সভা হবে। অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বাণী প্রচার করা হবে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন আইনমন্ত্রী আনিসুল হক। এ ছাড়াও বক্তব্য দেবেন আপিল বিভাগের বিচারপতি মির্জা হোসেইন হায়দার, হাইকোর্ট বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। অনুষ্ঠানে ‘বাংলাদেশ সুপ্রিম কোর্ট’ স্মারকগ্রন্থের ডিজিটাল সংস্করণ উন্মোচনের পাশাপাশি একটি তথ্যচিত্র প্রদর্শন করা হবে।

নচ/ চখ

এই বিভাগের আরও খবর