chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় জোড়া মৃত্যুর দিনে নতুন করে আক্রান্ত ২১৮ জন

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম জেলায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় জোড়া মৃত্যুর তথ্য জানিয়েছে জেলা সিভিল সার্জন। গত একদিনে জেলায় নতুন করে আরো ২১৮ জনের করোনা পজেটিভ হয়েছে বলেও জানানো হয়।

আজ বুধবার (১৬ ডিসেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১ হাজার ৫শ ৭৬টি নমুনা পরীক্ষা করে ২১৮ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এরমধ্যে ১৮৩ জন চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা এবং বাকি ৩৫ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। নতুন আক্রান্তসহ জেলায় এ নিয়ে মোট করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৩শ ৩০ জন।

বুধবার (১৬ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

তথ্য মতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট ২৮৮টি নমুনা পরীক্ষা করে ৬৫ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়।

এসময়ের মধ্যে ৪৭৫টি নমুনা পরীক্ষা করা হয় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ল্যাবে। সেখানে নতুন করে ৩৩ জন করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৫৭টি নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হয় ৫১ জনের শরীরে। ৭৬টি নমুনা পরীক্ষা করে ৯জনের পজেটিভ এসেছে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে।

তাছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা পাওয়া যায়। ১১২টি নমুনা পরীক্ষা করে ২৭ জনর পজেটিভ আসে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২১টি নমুনা পরীক্ষা করে ১৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

অন্যদিকে এসময়ের মধ্যে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা না হলেও নতুন করে আরো ১৩ জনের পজেটিভ শনাক্ত হয় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে। সেখানে ২৩টি নমুনা পরীক্ষা করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর