chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাঙ্গামাটিতে সেনাবাহিনীর সাথে গুলি বিনিময়, জেএসএস সন্ত্রাসী নিহত

নিজস্ব প্রতিবেদক : রাঙ্গামাটির দুল্লাছড়িতে সেনাবাহিনীর টহল দলের সঙ্গে জেএসএস সন্ত্রাসীদের গুলিবিনিময়ের সময় এক সশস্ত্র সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

সোমবার (১৪ ডিসেম্বর) গণমাধ্যমে আইএসপিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাঙ্গামাটির দুল্লাছড়ি এলাকায় সোমবার (১৩ ডিসেম্বর) জেএসএস (সন্তু) দলের সন্ত্রাসীরা কাপ্তাই লেকে জেলেদের কাছ থেকে চাঁদাবাজি করছে এমন তথ্যের ভিত্তিতে জীবতলী সেনা ক্যাম্পের একটি বিশেষ টহলদল ওই এলাকায় যায়।

রাঙ্গামাটিতে সেনাবাহিনীর সাথে গুলি বিনিময়, জেএসএস সন্ত্রাসী নিহত

টহল পরিচালনাকালে একটি নৌকা থেকে কয়েকজন সশস্ত্র সন্ত্রাসীকে জেলেদের কাছ থেকে চাঁদা আদায় করছে দেখতে পায় নিরাপত্তা বাহিনীর টহল দল। এ সময় টহলদল সন্ত্রাসীদের নৌকাটিকে আটকের চেষ্টা চালালে সন্ত্রাসীরা টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে পালানোর চেষ্টা করে। আত্মরক্ষার্থে টহল দলের সদস্যরাও পাল্টা গুলি করে।

নিরাপত্তা বাহিনীর প্রতিরোধে টিকতে না পেরে সন্ত্রাসীরা লেকে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল সন্ত্রাসীদের ব্যবহৃত নৌকাটি তল্লাশি করে সেখানে বিল্টন চাকমা নামে এক সন্ত্রাসীর গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখে। নৌকাটি থেকে তিন রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বিল্টন চাকমা জেএসএস (সন্তু) দলের একজন সক্রিয় সদস্য এবং রাঙ্গামাটি জেলার বরাদম, জীবতলী ও মগবান এলাকার প্রধান চাঁদাবাজ হিসেবে পরিচিত। তার নামে থানায় খুনসহ একাধিক মামলা রয়েছে। বর্তমানে পালিয়ে যাওয়া সদস্যদের আটকের জন্য ওই এলাকায় নিরাপত্তা বাহিনী কর্তৃক টহল কার্যক্রম জোরদার করা হয়েছে। (প্রেস বিজ্ঞপ্তি)

এমএইচকে/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর