chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বব্যাপী ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ‘ডাউন’

তথ্য প্রযুক্তি ডেস্ক : সারা বিশ্বে ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যায় ভুগছেন ব্যবহারকারীরা। বৃহস্পতিবার বেশ কয়েক ঘণ্টা ধরেই ফেসবুকের জনপ্রিয় সেবা মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম কাজ করছে না।

শুধু বাংলাদেশেই নয়; বিশ্বের অনেক দেশ থেকে এমন অভিযোগ আসছে। স্মার্টফোন এবং ডেস্কটপ কোনো মাধ্যমেই তথ্য আদান প্রদান করতে পারছেন না ব্যবহারকারীরা।

যুক্তরাজ্যভিত্তিক ডেইলি এক্সপ্রেসের খবরে বলা হয়, সকাল দশটার দিকে মেসেঞ্জার ডাউন হতে থাকে। বিজনেস ইনসাইডার জানিয়েছে, ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জার দুটি অ্যাপ্লিকেশনই কাজ করছে না।

জানা গেছে, বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বাংলাদেশ সময় বিকেল থেকে ইনস্টাগ্রাম, মেসেঞ্জার ব্যবহারে বিশ্বব্যাপী সমস্যা সৃষ্টি হচ্ছে। অনেকেই টুইটারে এ সমস্যার কথা জানিয়েছেন।

অনলাইন সার্ভিসগুলোর সার্ভারের বর্তমান অবস্থা প্রদর্শনকারী ওয়েবসাইট ডাউনডিটেক্টর বলছে, ব্রিটেনে প্রতি মিনিটে সর্বোচ্চ ২ হাজার ৪০০ ব্যবহারকারী এ বিষয়ে অভিযোগ করছেন। লগইন করতে, বার্তা পাঠাতে কিংবা কল করতে না পারার অভিযোগ করেন এই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা।

ফেসবুকের এক মুখপাত্র দ্য মিররকে জানিয়েছেন, আমরা জেনেছি ম্যাসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং ওয়ার্কপ্লেস চ্যাটে মেসেজ পাঠাতে সমস্যা হচ্ছে। যত তাড়াতাড়ি সম্ভব এগুলোকে স্বাভাবিক করার চেষ্টা চলছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর