chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এক নিষ্ঠাবান পুলিশ সদস্যের বর্ণাঢ্য বিদায়

নিজস্ব প্রতিবেদক:  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)‘র বায়েজিদ বোস্তামাী থানাধীন ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির কনস্টেবল অনাদী বড়ুয়া। রবিবার (৬ ডিসেম্বর) রাতে ফাঁড়ি ভবনে বর্ণাঢ্য এক আয়োজনের মধ্য দিয়ে তাঁর বিদায় সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনার অয়োজন করে পুলিশ ফাঁড়ির ইনচার্জ, অন্যান্য অফিসার ও ফোর্সবৃন্দ।

ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সুমন বড়ুয়ার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বায়েজিদ বোস্তামী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার পরিত্রাণ তালুকদার। বিশেষ অতিথি ছিলেন বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বায়েজিদ বোস্তামি থানার (ওসি) প্রিটন সরকার।

এতে কনস্টেবল অনাদী বড়ুয়ার অবসরের পাশাপাশি কনস্টেবল ফিরোজ আহমেদ ও জামিল হোসেনের অন্যত্র বদলিজনিত বিদায় সংবর্ধনা এবং প্রয়াত কনস্টেবল মাহবুবুল আলম স্মরণে শোক প্রস্তাব, স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়।

কনস্টেবল অনাদী বড়ুয়া ১৯৬৩ সালের ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের রাউজান থানার কাঝড় দীঘির পাড় গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২ সালে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে যোগদান করেন। চাকরি জীবনে তিনি কুমিল্লা, বান্দরবান, হবিগঞ্জ, চট্টগ্রাম, ব্রাহ্মনবাড়ীয়া জেলার বিভিন্ন থানায় দায়িত্ব পালন করেন। তিনি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় ৪৭ বার পুলিশ বাহিনী কর্তৃক পুরুষ্কৃত হন।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিদায়ী কনস্টেবল অনাদী বড়ুয়া।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার ফাঁড়ির ইনচার্জ সুমন বড়ুয়াকে এমন বিদায় সংবর্ধনার আয়োজন করায় ধন্যবাদ জানিয়ে বলেন, পুলিশের চাকরিতে আগমন, বদলি, অবসর স্বাভাবিক। কনস্টেবল অনাদী বড়ুয়া ৩৮ বছর ৬ মাস চাকরি করে সুস্থ শরীরে স্বাভাবিক অবসরে যাচ্ছেন। এটা ইতিবাচক প্রাপ্তি। পুলিশে পূর্ণ মেয়াদে চাকরি করে অবসরে যেতে যেতে প্রায় ২০ শতাংশ সদস্য নানা শারীরিক সমস্যা নিয়ে অবসরে যান।

বায়েজিদ বোস্তামী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার পরিত্রাণ তালুকদার বলেন, ছোট ছোট বিদায় আমাদের শেষ বিদায়ের দিকে নিয়ে যায়। আমাদের যখন চাকরি থাকে না। পোশাক থাকে না তখন হয়তো নিজেকে অসহায় মনে হতে পারে। কনস্টেবল অনাদী বড়ুয়া যাতে এমনটা মনে না করেন।

একটা নিয়মমাফিক জীবন থেকে তিনি অবসর নিয়েছেন। সিভিল জীবনে তিনি ব্যবসা কিংবা অন্য পেশায় নিজেকে ব্যস্ত রাখতে পারেন। এ ছাড়াও আমরা যারা তার সহকর্মী আছি। সবসময় তার পাশে থাকবো। কোন সুবিধা অসুবিধায় তিনি যাতে আমাদের সাথে যোগাযোগ করেন।

বিদায়ী বক্তব্যে কনস্টেবল অনাদী বড়ুয়া বলেন, দীর্ঘ কর্মজীবন শেষ করে অবসরে যাচ্ছি। যাওয়ার আগে সিনিয়র স্যারদের কাছ থেকে বিদায় সংবর্ধনা পেয়ে নিজেকে সম্মানিত বোধ করেছি। আমার দীর্ঘ চাকুরী জীবনে চেষ্টা করেছি জনগণকে সেবা দিতে। জানি না তার কতটা পূরণ করতে পেরেছি। আমার সকল ভুলত্রুটি ক্ষমা করে আমার এবং আমার পরিবারের জন্যে আশীর্বাদ করবেন।

ক্যন্টনমেন্ট পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সুমন বড়ুয়া বলেন, আমার দায়িত্বাধীন ফাঁড়ির সহকর্মীদের বিদায়-আগমনে ছোট্ট পরিসরে হলেও সংবর্ধনা দেয়ার চেষ্টা করি। অনাদী বড়ুয়া একবছরের অধিক সময়ে দায়িত্ব পালন করেন। ফাঁড়িতে থাকাকালীন তার উপর অর্পিত সরকারি দায়িত্ব সততা, নিয়মানুবর্তিতার সাথে পালন করেছেন। আমরা তার সুস্থ জীবন প্রত্যাশা করছি।

এমএইচকে/চখ/নচ

এই বিভাগের আরও খবর