chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ছয় বিভাগে ২০১৯ এর সেরা পুরস্কার জিতে নিল চট্টগ্রামের ভাষায় নির্মিত ফিল্ম ‘ন ডরাই

বিনোদন ডেস্ক : ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে সরকার। এতে চট্টগ্রামের ভাষায় নির্মিত চলচ্চিত্র ‘ন ডরাই’ জিতে নিল একগুচ্ছ সেরা পুরস্কার।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণায় ৬টি পুরস্কারই ঘরে তুলে নিল ‍‍”ন ডরাই” সিনেমা।

এর মধ্যে যৌথভাবে সেরা ছবির পুরস্কার জিতেছে ‘ন ডরাই ও ‘ফাগুন হাওয়া’ চলচ্চিত্র। আর ‘ন ডরাই’র জন্য সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন তানিম রহমান অংশু।

তথ্য মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত এক প্রজ্ঞাপনে জানা গেছে, প্রথম ছবি দিয়েই বাজিমাত করলেন অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। ‘ন ডরাই’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন তিনি।

স্টার সিনেপ্লেক্স প্রযোজিত সিনেমা ‘ন ডরাই’ ছবির জন্য মাহবুব উর রহমান পাচ্ছেন সেরা চিত্রনাট্যকারের পুরস্কার। তাছাড়া একই ছবির জন্য সেরা চিত্রগ্রাহকের পুরস্কার ঘরে তুলতে যাচ্ছেন সুমন কুমার সরকার এবং সেরা শব্দগ্রাহকের পুরস্কার জিতে নিলেন রিপন নাথ।

২৬ বিভাগের অন্যান্য ছবির জন্য যারা পুরস্কৃত হলেন : সেরা অভিনেতা হিসেবে ‘আবার বসন্ত’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পাচ্ছেন অভিনেতা তারিক আনাম খান।

‘ফাগুন হাওয়ায়’ অভিনয় করে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন ফজলুর রহমান বাবু। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নারগিস আকতার ‘মায়া দ্য লস্ট মাদার’ ছবির জন্য পুরস্কার জিতেছেন।

সাপলুডু’ সিনেমায় খলচরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ খল অভিনেতার পুরস্কার জিতেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। সেরা সঙ্গীত পরিচালক হিসেবে ইমন চৌধুরী, সেরা গায়ক হিসেবে মৃনাল কান্তি দাস, সেরা গায়িকা হিসেবে মমতাজ বেগম ও ফাতিমা তুয যোহরা ঐশী পুরস্কার পাচ্ছেন।

শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে যৌথভাবে আফরীন আক্তার ও নাইমুর রহমান, সেরা সুরকার হিসেবে তানভীর তারেক ও প্লাবন কোরেশী, সেরা গীতিকার হিসেবে কামাল আবদুল নাসের চৌধুরী ও নির্মলেন্দু গুণকে নির্বাচিত করা হয়েছে।

অভিনেতা-প্রযোজক-পরিচালক মাসুদ পারভেজ (সোহেল রানা) ও অভিনেত্রী-প্রযোজক-পরিচালক কোহিনুর আক্তার সুচন্দাকে আজীবন সম্মাননা দেয়া হবে।

শিগগিরই জমকালো আয়োজনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর