chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজীবন সম্মাননা পাচ্ছেন ফেরদৌস ওয়াহিদ

ডেস্ক নিউজ: ‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’ এ আজীবন সম্মাননা পাচ্ছেন কিংবদন্তি গায়ক ফেরদৌস ওয়াহিদ। ১০ ডিসেম্বর ঢাকার একটি অভিজাত হোটেলে প্রদান করা হবে।

চ্যানেল আই কর্তৃপক্ষ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) এই তথ্য নিশ্চিত করেছেন।

সেখানে বলা হয়েছে, ফেরদৌস ওয়াহিদ মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশে ব্যান্ড সংগীতকে জনপ্রিয় করে তুলেছিলেন। সংগীতে তার অসামান্য অবদানের জন্য তাকে আজীবন সম্মাননা প্রদান করা হবে।

এছাড়াও অনুষ্ঠানটিতে মোট ২৩টি ক্যাটাগরিতে সমালোচক পুরস্কার প্রদান করবে চ্যানেল আই। ১৫তম এ আসরের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশনের ‘ঐক্য স্টোর ও ঐক্য.কম.বিডি’।

‘ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’-এ পুরস্কারের ক্যাটাগরিগুলো হলো-

আজীবন সম্মাননা, বিশেষ সম্মাননা, শ্রেষ্ঠ উচ্চাঙ্গ সংগীত (যন্ত্র), শ্রেষ্ঠ উচ্চাঙ্গ সংগীত (কন্ঠ), নজরুল সংগীত, শ্রেষ্ঠ রবীন্দ্র সংগীত, শ্রেষ্ঠ লোক সংগীত, শ্রেষ্ঠ আধুনিক গান, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ারিং, শ্রেষ্ঠ নবাগত শিল্পী, শ্রেষ্ঠ ছায়াছবির গান, শ্রেষ্ঠ সংগীত পরিচালক – (আধুনিক), শ্রেষ্ঠ সংগীত পরিচালক – (ছায়াছবি), শ্রেষ্ঠ গীতিকার – (আধুনিক), শ্রেষ্ঠ গীতিকার – (ছায়াছবি), শ্রেষ্ঠ মিউজিক ভিডিও, শ্রেষ্ঠ অনলাইন পপুলার ক্রিয়েশন, শ্রেষ্ঠ শিল্পী, যন্ত্র সঙ্গীত, মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ শিল্পী), মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক), মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর গান – (শ্রেষ্ঠ গীতিকার) এবং শ্রেষ্ঠ অডিও কোম্পানি।

গত বছর আজীবন সম্মাননা পেয়েছেন আধুনিক গানে রফিকুল আলম ও গণসংগীতে ফকির আলমগীর।

নচ/চখ

এই বিভাগের আরও খবর