chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামের কোতোয়ালিতে ২২১ ভরি স্বর্ণসহ পাচারকারী আটক

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা এলাকার নতুন রেল স্টেশনের সামনে অভিযান চালিয়ে উত্তম সেন (৩৫) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে গতকাল শুক্রবার (২৭ নভেম্বর) রাতে ১৪টি স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। আটক উত্তম সেন পটিয়া উপজেলার হাঈদগাঁও ব্রাহ্মণঘাটা সেনবাড়ীর মৃত মানিক সেনের ছেলে।

উদ্ধার হওয়া স্বর্ণের ওজন ২ কেজি ৫শ ৮২ দশমিক ৬৪ গ্রাম (২২১ ভরি)। বর্তমান বাজার মুল্য এক কোটি ৪৩ লাখ ৬৫ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, চট্টগ্রাম থেকে বড় একটি স্বর্ণের চালান নিয়ে কয়েকজন পাচারকারী ঢাকা যাওয়ার উদ্দ্যেশে চট্টগ্রাম রেল স্টেশনে অবস্থান করছে, এমন সংবাদ পেয়ে স্টেশনের প্রবেশ মুখে জরুরিভাবে চেকপোস্ট স্থাপন করে কোতোয়ালি থানা পুলিশ।

এসময় স্টেশনে প্রবেশের সময় গতিবিধি সন্দেহজনক হওয়া উত্তম সেনকে আটক করে তার দেহ তল্লাশী করে পুলিশ। পরে তার কোমরের বেল্টের নিচে এবং পকেটের ভেতর থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ১৪টি স্বর্ণের বার পাওয়া যায়। এ ছাড়া তার হেফাজত থেকে বিভিন্ন ধরণের কাগজপত্র, কাপড়ের ব্যাগ উদ্ধার করা হয়েছে।

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক উত্তম পুলিশকে জানায়, চট্টগ্রামের ৩৪ নং হাজারী লেইনের বাণিজ্য নিকেতন মার্কেটের এস এন শিল্পালয় এর মালিক ও পটিয়ার বাসিন্দা সনজিত ধর স্বর্ণগুলো ঢাকায় পাঠানোর জন্য তার হেফাজতে দিয়েছে।

তার দেওয়া তথ্যে স্বর্ণের মুল পাচারকারী সনজিতকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে কোতোয়ালি থানা পুলিশ।

এ ঘটনায় আটক উত্তম ও পলাতক সনজিতের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালানের অপরাধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে জানালেন ওসি মহসীন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর