chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিবে বিচারবিভাগ: রাষ্ট্রপতি

ডেস্ক নিউজ: বিচারবিভাগ স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

তিনি বলেন, আগামী বছর আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণের মাধ্যমে বিচারবিভাগ স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবে।

বুধবার সন্ধ্যায় বঙ্গভবনে ‘সুপ্রিম কোর্টের বার্ষিক প্রতিবেদন ২০১৯’ গ্রহণ করে রাষ্ট্রপতি বিচারকদের বলেন, ‘বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে ন্যায়বিচার নিশ্চিত করুন।’

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে বিচারপতিদের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে রিপোর্ট পেশ করেন। সাক্ষাৎকালে প্রধান বিচারপতি রাষ্ট্রপতিকে বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করেন।

প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের সার্বিক কার্যক্রম বিশেষ করে করোনাকালে বিচারকার্যক্রম সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি বলেন, করোনায় বিচারবিভাগের অনেক কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন এবং অনেকে মারাও গেছেন। তারপরও বিচারকার্যক্রম অব্যাহত রাখা নিঃসন্দেহে প্রশংসনীয়।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হচ্ছেন- বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি তারিক-উল-করিম, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি নাইমা হায়দার। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর