chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ওয়ানডে, টি-টোয়েন্টির পর টেস্টেও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম

খেলাধুলা ডেস্ক : আজহার আলির হাত বদল হয়ে এবার পাকিস্তানের টেস্ট ক্রিকেটের নতুন অধিনায়ক হলেন বাবর আজম। ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টেস্টেও পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক করা হয় তাকে।

মঙ্গলবার এক বিবৃতি দিয়ে বাবরকে টেস্ট অধিনায়কত্ব দেওয়ার বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এখন থেকে লাল বলের ক্রিকেটেও জাতীয় দলকে নেতৃত্ব দেবেন সময়ের সেরা এই ব্যাটসম্যান।

এর আগে ইংল্যান্ড বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হয় সরফরাজ আহমেদকে। তার পরিবর্তে গত বছরের নভেম্বরে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেয়া হয় বাবর আজমকে। আর টেস্ট দলের নেতৃত্ব দেয়া হয় আজহার আলীকে।

তার অধিনায়কত্বে সবশেষ ৮ টেস্টের মধ্যে তিনটিতে হার, দুটিতে জয় আর তিনটিতে ড্র করে পাকিস্তান। অন্যদিকে সীমিত ওভারের সংস্করণে দারুণ নেতৃত্ব গুণে সবার নজর কেড়েছেন বাবর আজম।

আসন্ন নিউ জিল্যান্ড সিরিজে সাদা পোশাকে বাবরের অধিনায়ক হিসেবে অভিষেক হতে পারে। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজে দুটি ম্যাচ খেলবে পাকিস্তান। আগামী ২৬ ডিসেম্বর থেকে এ সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর