chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঢাকা সাভারে হেলে পড়েছে ছয়তলা ভবন, সিলগালা

ডেস্ক নিউজ : ঢাকা সাভার পৌর এলাকার বনপুকুর মহল্লার ওয়াপদা রোডে ছয়তলা বিশিষ্ট একটি ভবনের বেজমেন্ট ডেবে গিয়ে অন্য একটি ভবনের ওপর হেলে পড়েছে।

ঝুঁকিপূর্ণ হওয়ায় ভবনটি সিলগালা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বিকেলে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আরা নীপা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভবনটি সিলগালা করার নির্দেশ দেন।

এর আগে খবর পেয়ে স্থানীয় প্রশাসনের নির্দেশে ভবনটির বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভবনের বাসিন্দাদের সরিয়ে নেন।

ভবনটি সিলগালা করার সময় উপস্থিত ছিলেন সাভার পৌরসভার মেয়র আব্দুল গণি, সাভার আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) হ্যাপী দাস।

সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে দেখা যায়, ১৯৯৭ সালে সাভার পৌর এলাকার ওয়াপদা রোড মহল্লায় প্রায় আট শতক জমির উপর ছয়তলা একটি ভবন নির্মাণ করেন তাজুল ইসলাম। দুই মাস আগে তিনি মারা যান।

তার স্ত্রী মজিদা আক্তার শিরীন ও তার ছেলেমেয়েরা ভবনের দ্বিতীয় তলায় বসবাস করেন এবং নিচ তলাতেও বাণিজ্যিকভাবে ভাড়া দিয়ে আসছেন।

মঙ্গলবার সকাল ১০টার দিকে ওয়াপদা রোডের ৩/২ নম্বর ‘প্রিয়াংকা ম্যানশন’ নামের বাড়িটির নিচ তলার কয়েকটি দোকানে ফাটল দেখতে পেয়ে দোকানের কর্মচারিরা হৈই চই শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফাটলের পরিমাণ বাড়তে থাকে এবং ছয়তলা ভবনটি উত্তর পাশের অপর একটি ৬ তলা ভবনের দিকে হেলে পড়ে

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাভার পৌর কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় নিরাপত্তার স্বার্থে ভবনটিতে বসবাস করা লোকজনদেরকে অন্যত্র সরিয়ে দেয়া হয়েছে।

এরপর সাভার উপজেলা প্রশাসনের উপস্থিতিতে ভবনটি সিলগালা করে দেয়া হয়। সাভার পৌরসভার পক্ষ থেকে ভবন মালিককে নোটিশ প্রদান করা হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নীপা বলেন, হেলে পড়া ভবনটি পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ মনে হওয়ায় তা সিলগালা করে দেয়া হয়েছে।

এছাড়া ভবনটির বাসিন্দাদের অন্যত্র সরিয়ে দেয়ার পাশাপাশি গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠনের জন্য জেলা ম্যাজিস্ট্রেট বরাবর চিঠি দেয়া হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর