chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাজস্থানের বিদায়, অনিশ্চিত কলকাতা

খেলা ডেস্ক: আইপিএলে লিগ পর্বে নিজেদের শেষ ও গুরুত্বপূর্ণ ম্যাচে জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। রাজস্থান রয়্যালসকে ৬০ রানে হারিয়েছে শাহরুখ খানের দল।

রাজস্থান রয়্যালসের কাছে হারলে নিশ্চিত বিদায়। এমন পরিস্থিতিতে রাজস্থানের সামনে ১৯২ রানের বিশাল লক্ষ্য বেধে দেয়ার পর প্যাট কামিন্সের বোলিং তোপে ১৩১ রানেই থেমে যায় রাজস্থান।

এবারের আইপিএল থেকে বিদায় নিশ্চিত হয়ে গেলো স্মিথদের। কেকেআরের শেষ চার এখনও নিশ্চিত নয়। গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচের ওপর নির্ভর করছে তাদের ভাগ্য।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর শুরুতেই রবিন উথাপ্পার উইকেট হারায় রাজস্থান। এরপর বেন স্টোকস ১১ বলে করেন ১৮ রান। স্মিথ ৪, স্যামসন ১, বাটলার করেন ২২ বলে সর্বোচ্চ ৩৫ রান। রাহুল তেওয়াতিয়া ২৭ বলে করেন ৩১ রান।

৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন প্যাট কামিন্স। ২টি করে উইকেট নেন শিভাম মাভি, বরুন চক্রবর্তী।

এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে এমন সমীকরণ সামনে নিয়ে টস জিতে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান রাজস্থান অধিনায়ক স্টিভেন স্মিথ।

বিজ্ঞাপন

এর আগে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে নিতিশ রানাকে হারায় কেকেআর। এরপর শুভমান গিল এবং রাহুল ত্রিপাথি মিলে ৭২ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেয়াই নয় শুধু, বড় স্কোরের ইঙ্গিতও দেন তারা।

২৪ বলে ৩৬ রান করে আউট হন শুভমান গিল। ৩৪ বলে ৩৯ রানের ইনিংস খেলেন রাহুল ত্রিপাথি। সুনিল নারিন আউট হন কোনো রান না করে। শূন্য রানে আউট হন দিনেশ কার্তিকও। তবে ঝড় তোলেন মরগ্যান আর আন্দ্রে রাসেল।

ইয়ন মরগ্যান তো ৫ বাউন্ডারি আর ৬ ছক্কায় ৩৫ বলে করেন ৬৮ রান। থাকেন অপরাজিত। আন্দ্রে রাসেল ১১ বলে খেলেন ২৫ রানের ইনিংস। ১টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন তিনটি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে কেকেআর সংগ্রহ করে ১৯১ রান।

রাহুল তেওয়াতিয়া নেন ২৫ রানে ৩ উইকেট। কার্তিক তেয়াগি নেন ৩৬ রানে ২ উইকেট। জোফরা আরচার এবং স্রেয়াশ গোপাল নেন ১টি করে উইকেট।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর