chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সিএমপির মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক : আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের লক্ষ্যে মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইনের মাল্টিপারপাস শেডে আয়োজিত এই মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

এসময় তিনি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজাকে ঘিরে ইতোমধ্যে সকল প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। পূজা মণ্ডপকে ঘিরে পুলিশের সর্তক অবস্থান থাকবে।

তবে মণ্ডপে এবার সশস্ত্র পুলিশ সদস্য থাকবে না জানিয়ে তিনি আরও বলেন আমাদের মোবাইল টিম থাকবে। কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কা দেখলে সাথে সাথে মোবাইল টিমকে জানানোর অনুরোধ করছি। তাছাড়া প্রতিবছর দূর্গাপূজা আসলে অনেকে উৎসবের ছলে মদ পান করেন। এবার আর এমনটা হতে দেবো না। ৬ষ্ঠী থেকে দশমী পর্যন্ত চট্টগ্রাম শহরে অনুমোদিত সকল মদের বার বন্ধ থাকবে। আমরা ইতোমধ্যে ব্যবসায়ীদের নির্দেশনা দিয়েছি। শান্তিপূর্ণভাবে উৎসব শেষ করতে আমরা নগরবাসীকে পাশে চাই।

মতবিনিময় সভায় প্রতিটি পূজা মণ্ডপের প্রবেশমুখে নারী ও পুরুষের জন্য পৃথক প্রবেশের ব্যবস্থার পাশাপাশি হাত ধোয়া, মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার ও থার্মাল স্ক্যানার বাধ্যতামূলক করা হয়েছে, আরতি ও অঞ্জলি প্রদানসহ প্রতিটি অনুষ্ঠানে যথাযথ সামাজিক দুরত্ব বজায় রাখা, প্রতিমা বিসর্জনের সময় শোভাযাত্রা না করে স্থানীয়ভাবে স্বল্প সময়ে বিসর্জনের ব্যবস্থা করা, পূজা মণ্ডপে আগত নারীরা যেন কোনভাবেই লাঞ্ছিত না হয় তা নিশ্চিত করা, প্রতিটি মণ্ডপে সার্বিক ব্যবস্থাপনায় পৃথক স্বেচ্ছাসেবক টিম সার্বক্ষণিক নিয়োজিত রাখা, জনসমাগম এড়াতে মণ্ডপের আশেপাশে গাড়ি পার্কিং, মেলা, দোকান পাট বসানো থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম,  অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) এস. এম. মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ,  উপ-পুলিশ কমিশনার (সদর)  মো. আমির জাফর, উপ-পুলিশ কমিশনার, থানার ওসিসহ বিভিন্ন পদস্থ কর্মকর্তারা।

এমএইচকে/এএমএস

এই বিভাগের আরও খবর