chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৫ অভিযোগে চাকরি হারালেন এসআই হেলাল

নিজস্ব প্রতিবেদক : অভিযোগে অবশেষে চাকরি হারালেন ডবলমুরিং থানার বির্তকিত এসআই হেলাল উদ্দিন এর আগে তার বিরুদ্ধে তদন্ত কমিটি ৫টি অভিযোগের সত্যতা পায়

বুধবার (৭ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর) আমির জাফর চট্টলার খবরকে জানান, এস আই হেলালের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে সত্যতা পাওয়ায় তাকে পুলিশ বাহিনী থেকে চাকরিচ্যুত করা হয়েছে।

এ বিষয়ে উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) ফারুক-উল-হক চট্টলার খবরকে জানান, ডবলমুরিং থানাধীন আগ্রাবাদের বাদামতলীতে স্কুল শিক্ষার্থী মারুফ আত্নহত্যার ঘটনায় ক্লোজ হয় হেলাল। তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করতে ডিবি দক্ষিণ জোনের উপ-পুলিশ কমিশনার  মঞ্জুর মোর্শেদকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়। তদন্ত প্রতিবেদনে ৫ টি অভিযোগের সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়। পরে সেখানেও তার অপরাধ প্রমানিত হওয়ায় তাকে চাকুরিচ্যুত করা হয়।

তবে কি কি অভিযোগের সত্যতা মেলেছে সে ব্যাপারে মন্তব্য করতে রাজি হননি উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) ফারুক-উল-হক।

উল্লেখ্য গত ১৬ জুলাই রাতে এস আই হেলালের এক সোর্সকে চোর সন্দেহে আটক করে মারুফ। পরে স্থানীয়রাসহ ওই সোর্সকে চোর সন্দেহে মারধর করা হয়। মারুফের পরিবার জানায়, ওই ঘটনার কিছুদিন আগে মারুফের মোবাইল ফোন ও ১টি বাইসাইকেল চুরি হয়। ঘটনার দিন হেলালের সোর্স মারুফদের ঘরের জানালায় উঁকি-ঝুঁকি মারে। এ দৃশ্য দেখে মারুফ তাকে চোর সন্দেহে আটক করে। পরে এসআই হেলাল তার সোর্সকে রক্ষা করতে এসে মারুফের বাসায় পাল্টা অভিযান চালায়।

এসময় মারুফের মা ও বোনকে লাঞ্চিত করার অভিযোগ উঠে এসআই হেলালের বিরুদ্ধে। নিজের মা-বোনের উপর এমন লাঞ্চনা সহ্য করতে না পেরে রাগে গলায় দঁড়ি দিয়ে আত্মহত্যা করে মারুফ।

অভিযোগ রয়েছে ঘটনার দিন এসআই হেলাল ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশের অনুমতি ছাড়া সেখানে কথিত অভিযানে যান। এসময় তিনি সিভিল পোশাকে ছিলেন।  যা থানা পুলিশের নিয়ম পরিপন্থী।

এমএইচকে/এএমএস

এই বিভাগের আরও খবর