chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জাতির পিতার আমৃত্যু সঙ্গী বঙ্গমাতা মুজিব: কাদের

ডেস্ক নিউজ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতার আমৃত্যু সঙ্গী মহীয়সী নারী, দেশের স্বাধীনতাসহ সকল গৌরব অর্জনের নেপথ্য প্রেরণাদাত্রী বঙ্গমাতা মুজিব।

শনিবার (৮ আগস্ট) সকাল নয়টার দিকে বঙ্গবন্ধুর সহধর্মিণী ও প্রধানমন্ত্রীর মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীতে রাজধানী বনানীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির দীর্ঘ মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে শুধু বাঙালির জাতির পিতা আর বাংলাদেশের স্রষ্টাই হননি, তিনি হয়ে উঠেছিলেন একজন বিশ্ববরেণ্য রাজনীতিবিদ ও রাষ্ট্রনায়ক। আর এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তাঁরই সহধর্মিণী ও বাঙালির মুক্তি সংগ্রামের সহযোদ্ধা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর স্বাধীনতার ডাক অর্থাৎ ৭ মার্চের ভাষণের আগমূহুর্তে বঙ্গমাতাই জাতির পিতাকে চূড়ান্ত অনুপ্রেরণা যুগিয়েছিলেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে সিনিয়র নেতারা শ্রদ্ধা নিবেদন করেন। পরে যুব লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

এরপর দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ১৯৩০ সালের এদিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নির্মমভাবে নিহত হন।

এমআই/

এই বিভাগের আরও খবর