chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্রাজিলকে রুখে দিল কোস্টারিকা

কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচটা সুখকর হলো না ব্রাজিলের জন্য। মঙ্গলবার (২৫ জুন) যুক্তরাষ্ট্রের সোফাই স্টেডিয়ামে কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে সেলেসাওরা। পুরো ম্যাচে ৭৪ শতাংশ বল নিজেদের দখলে রাখলেও মাত্র তিনটি শট অন-টার্গেটে রাখতে পেরেছে দরিভাল জুনিয়রের দল।

কোস্টারিকার বিপক্ষে শুরুটা দাপটের সঙ্গেই করে ব্রাজিল। ম্যাচের ৭ মিনিটে রাফিনহা দুর্দান্ত এক সুযোগ মিস করেন। তবে কোস্টারিকার ডিফেন্স ফাকি দিয়ে ম্যাচের ৩১ মিনিটে গোলও পেয়ে যায় সেলেসাওরা। কিন্তু সেই গোল অফসাইডে বাতিল হলে শেষ পর্যন্ত গোলশূন্য অবস্থায় টানেলে ফিরতে হয় দুই দলকে।

দ্বিতীয় হাফে সেই একই দাপট বজায় রাখে ব্রাজিল। কোস্টারিকাকে কোন প্রকার সুযোগই দেয়নি। তার পাশাপাশি বেশকিছু সুযোগও মিস করে রাফিনহা-ভিনিসিউসরা। একের পর এক সুযোগ নষ্ট করে ব্রাজিলের খেলোয়াড়দের মাঝে হতাশা আরও বাড়ে।

লুকাস পাকেতা, রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, রাফিনহাদের নিয়ে আক্রমণভাগ সাজিয়েও তেমনটা লাভ হয়নি এদিন। দ্বিতীয় হাফে সাভিও, এন্ড্রিক ফিলিপে এবং মার্টিনেল্লিকেও নামানো হয় প্রত্যাশিত গোলের জন্য। তবে শেষ পর্যন্ত সেই প্রত্যাশিত গোলের দেখা পায়নি ব্রাজিল। ফলে ড্র নিয়েই আসর শুরু করতে হল ফেবারিটদের।

এদিকে এই প্রথম ব্রাজিল ও কোস্টারিকার কোনো ম‍্যাচ ড্র হলো। আগের ১১ দেখায় ১০টিতেই জিতেছিল ব্রাজিল, একটিতে কোস্টারিকা।

কলম্বিয়া ২-১ প্যারাগুয়ে
গ্রুপ ‘ডি’ এর আরেক ম্যাচে জয় পেয়েছে কলম্বিয়া। প্যারাগুয়েকে তারা ২-১ গোলে হারিয়েছে। প্রথম হাফেই দুই গোলে এগিয়ে যায় কলম্বিয়া। ম্যাচের ৩২ মিনিটে ড্যানিয়েল মুনোজ কলম্বিয়াকে লিড এনে দেন। আর ৪২ মিনিটে গোল করেন লেরমা। দ্বিতীয় হাফে এনসিসো প্যারাগুয়ের হয়ে এক গোল শোধ দেন। তবে শেষ পর্যন্ত আর সমতায় ফিরতে পারেনি তারা। ফলে ২-১ গোলে জয় পেয়ে টেবিলের শীর্ষে রয়েছে কলম্বিয়া।

মআ/চখ

এই বিভাগের আরও খবর