chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাতকানিয়ায় পাম্পে হেলমেট ছাড়া তেল দিচ্ছে না পুলিশ

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় মহাসড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণহানি রোধে ও মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে পাম্পগুলোতে হাইওয়ে পুলিশ হেলমেট পরিহিতদের কাছে তেল দিচ্ছে এবং যাদের হেলমেট নেই তাদের সতর্ক করে ফিরিয়ে দিচ্ছে।

মঙ্গলবার (২১ মে) বিকেলে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানিহাট, ঠাকুরদীঘি, পদুয়া এলাকার সড়কের পাশের ফিলিং স্টেশনের সামনে ‘হেলমেট নেই যার, তেল নেই তার’ লেখা সংবলিত ব্যানার টানিয়ে দিয়ে এ অভিযান শুরু করেছে দোহাজারী হাইওয়ে পুলিশ।

জানা গেছে, ফিলিং স্টেশনের সামনে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকরা পাম্প থেকে তেল নিতে আসছে কিনা হাইওয়ে পুলিশ তা তদারকি করছে। পুলিশের উপস্থিতিতে পাম্প মালিক-কর্মচারীরা হেলমেট পরিহিতদের কাছে তেল বিক্রি করছেন। যাদের হেলমেট নেই তাদের সতর্ক করে ফিরিয়ে দেওয়া হয়েছে।

দোহাজারী হাইওয়ে থানার পুলিশ উপ-পরিদর্শক আবু কাউসার বলেন, পাম্প-মালিক কর্মচারীরা যদি এ নির্দেশনা বাস্তবায়নে সহযোগিতা করে তাহলে সড়কে প্রাণহানির ঘটনা অনেকটাই কমে আসবে। পাম্প মালিকদেরও পুলিশের পক্ষ থেকে সতর্ক করে দেয়া হয়েছে। কোনও মোটরসাইকেল আরোহীকে হেলমেট ছাড়া তেল দেয়া যাবে না। নির্দেশনা না মানলে পাম্পের মালিকদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর