chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রফেসর রেজাউল করিম চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান এখন চট্টগ্রাম কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান প্রফেসর অধ্যাপক রেজাউল করিম।

 

মঙ্গলবার (১৪ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোছা. রেবেকা সুলতানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান পদে পদায়ন করা হয়েছে।

২০২৩ সালে ২৬ জানুয়ারি চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব পদে নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক রেজাউল । চলতি বছরের ১৮ জানুয়ারি চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মুস্তফা কামরুল আখতারের অবসরোত্তর ছুটির পর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন বোর্ড সচিব অধ্যাপক নারায়ন চন্দ্র নাথ।

অধ্যাপক রেজাউল করিমের সম্পর্কে জানা জায়, তিনি ১৯৯৫ সালে ১৫তম বিসিএস এ যোগ দিয়ে প্রভাষক হিসেবে সিলেটের এমসি কলেজে শিক্ষকতা শুরু করেন। এরপর ১৯৯৯ সালে প্রভাষক হিসেবে চট্টগ্রাম কলেজ,২০০২ সালে হাতিয়া সরকারি কলেজ এবং ২০০৫ সালে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তরে সহকারী অধ্যাপক পদে নিযুক্ত হন। পরবর্তীতে তিনি বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কলেজে শিক্ষকতা করেন। ২০২৩ সালে ২৬ জানুয়ারি চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত হন। মঙ্গলবার (১৪ মে) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছা. রেবেকা সুলতানার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে পদায়ন করা হয়।

 

সম/চখ

 

এই বিভাগের আরও খবর