chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জোড়া গোলে আল-নাসরকে ফাইনালে তুললেন রোনালদো

সৌদি আরবের কিংস কাপের সেমিফাইনালে বড় জয় পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো আল-নাসর। যেখানে এই পর্তুগিজ সুপারস্টার জোড়া গোল করেছেন। তার আরেক সতীর্থ সেনেগালিজ তারকা সাদিও মানে করেছেন একটি গোল। সবমিলিয়ে আল-নাসর সেমিফাইনালে ৩-১ গোলে হারিয়েছে আল-খালিজকে।

গতকাল (বুধবার) রাতে রিয়াদে কিংস কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল দু’দল। যেখানে শুরুর সপ্তদশ মিনিটেই প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে নাসরকে এগিয়ে দেন রোনালদো। সতীর্থের ব্যাকপাস পেয়ে ক্লিয়ার করতে গিয়ে তাড়াহুড়ায় শট নেন আল খালিজের গোলরক্ষক, ফলে বল আল নাসরের একজনের পায়ে লেগে চলে যায় বক্সের কোনায়। দ্রুত ছুটে গিয়ে লক্ষ্যের দিকে না তাকিয়েই শট নেন পর্তুগিজ তারকা। যেটি জালে পৌঁছাতে কোনো দ্বিধা করেনি।

বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করে ফেলেন রোনালদো–মানেরা। ৩৭তম মিনিটে প্রতিপক্ষ ফুটবলারের ডি বক্সে হ্যান্ডবল হলে পেনাল্টি পেয়ে যায় নাসর। রোনালদো নিজে না নিয়ে সেটি দিয়ে দেন সতীর্থ মানেকে। যেখান থেকে কোনাকুনি স্পট-কিকে সফল হন সাবেক এই লিভারপুল ফরোয়ার্ড। ফলে ২–০ তে এগিয়ে থেকে নাসর বিরতিতে যায়।

পর্তুগিজ তারকা ৫৭তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন। সতীর্থের ফ্লিকে গোলমুখে বল পেয়ে শট নেন তিনি। গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও ফিরতি বল পেয়ে যান পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার, রোনালদো এবার আর কোনো ভুল করেননি। সহজ জয়ের পথে এগিয়ে যায় তারা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে আল নাসরের হয়ে ৩৯ ম্যাচে রোনালদোর গোল ৩৮–এ পৌঁছে গেল।

শেষদিকে এক গোল করে ব্যবধান কমায় খালিজ। ৮২তম মিনিটে ফাওয়াজ আল-তোরাইসের গোলে তারা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও, শেষ পর্যন্ত আর ভিন্ন কিছু ঘটেনি। আগামী ৩১ মে কিংস কাপের ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আল হিলালের মুখোমুখি হবেন রোনালদোরা। এর আগে আল-নাসর ছয়বার কিংস কাপের শিরোপা জিতেছিল। শেষবার তারা চ্যাম্পিয়ন হয় ১৯৮৯-৯০ মৌসুমে।

 

মআ/চখ

এই বিভাগের আরও খবর