chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতে উদ্বেগ বাড়াচ্ছে করোনা, আক্রান্ত ১৩ লাখ ছাড়িয়ে

আন্তর্জাতিক ডেস্ক: নরেন্দ্র মোদীর দেশ ভারতে উদ্বেগ বাড়িয়ে চলেছে প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯)। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১৩ লাখ অতিক্রম করেছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৮ হাজার ৯১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১৩ লাখ ৩৬ হাজার ৮৬১ জনে দাঁড়িয়েছে। যার ষাট শতাংশই মহারাষ্ট্র, দিল্লি ও তামিলনাড়ুর।

ভারতে গত একদিনে প্রাণহানি ঘটেছে ৭৫৭ জনের। এ নিয়ে এখন পর্যন্ত ৩১ হাজার ৩৫৭ জনের মৃত্যু হলো করোনায়।

দক্ষিণ এশিয়ার দেশটিতে সর্বাধিক সংক্রমণ ছড়িয়েছে মহারাষ্ট্রে। তারপরেই তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, কর্নাটক এবং তেলেঙ্গানা। এদিকে, বিশ্ব তালিকায় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ করোনাক্রান্ত দেশ হলো ভারত।

এদিকে শুক্রবার মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ হাজার মানুষ। এতে করে এ রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৭ হাজারে ১১৭ জনে দাঁড়িয়েছে। মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৩২ জনের। গত ১৩ জুলাই থেকে এ রাজ্যে ১০ দিনের কড়া লকডাউন শুরু হয়েছে।

রাজধানী দিল্লিতে করোনার থাবায় প্রাণ গেছে ৩ হাজার ৭৭৭ জনের। আর ভুক্তভোগীর সংখ্যা বেড়ে ১ লাখ ২৮ হাজার ৩৮৯ জনে দাঁড়িয়েছে।

তামিলনাড়ুতে এখন পর্যন্ত ১ লাখ ৯৯ হাজার ৭৪৯ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে। যেখানে প্রাণহানি ঘটেছে ৩ হাজার ৩২০ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ২২৩ জন ভুক্তভোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা মুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৮ লাখ ৪৯ হাজার ৪৩১ জন ভুক্তভোগী।

এমআই/

এই বিভাগের আরও খবর