chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উখিয়ায় অস্ত্র-গুলিসহ আরসার ২ সদস্য গ্রেপ্তার

কক্সবাজার জেলার উখিয়া উপজেলায় ১টি দেশীয় তৈরি এলজি ও ২ রাউন্ড গুলিসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) গান গ্রুপের মো. জোবায়ের (২৫) ও শফিউল্লাহ (২৪) নামে ২ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী প্রেস বার্তায় এ তথ্য জানায়।

গ্রেপ্তার মো. জোবায়ের উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল মোনাফের ছেলে ও শফিউল্লাহ বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের হামিদ হোসেনের ছেলে।

সিনিয়র সহকারি পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বলেন, উখিয়া রাজাপালং ইউনিয়নের মধুরছড়া এলাকায় কয়েকজন ব্যক্তি মাদকদ্রব্য নিয়ে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে ১০ ফেব্রুয়ারি গভীর রাতে র‌্যারের একটি টিম অভিযান পরিচালনা করে। অভিযানের বিষয় বুঝতে পেরে দুইজন ব্যক্তি সন্দেহজনকভাবে দৌড়ে পালানোর চেষ্টাকালে তাদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করে।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা আরসার গান গ্রুপের সক্রিয় সদস্য বলে স্বীকার করে। তারা দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী থেকে সংগ্রহ করে এবং তা আরসার গান গ্রুপের নিকট সরবরাহ করতো। তাদেরকে উখিয়া থানায় হন্তান্তর করা হয়েছে।

 

মুন/চখ

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর