chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

একদিনে ডেঙ্গু আক্রান্ত ২ রোগীর মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত আরো দুইজনের মৃত্যু হয়েছে। এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩৪ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বুধবার (৭ জুন) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হন ১৩৪ জন।

তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১২২ জন ও ঢাকার বাইরের ১২ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো ৫০৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ জুন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ২ হাজার ৮৫৪ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ২ হাজার ১১৯ জন ভর্তি হন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হন ৭৩৫ জন।

অন্যদিকে, এই সময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ হাজার ৩২৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ২ হাজার ৬৬৫ জন এবং ঢাকার বাইরের ৬৬২ জন। এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে ২১ জন মারা গেছেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর