chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফটিকছড়িতে কিশোরীকে ধর্ষণচেষ্টা, যুবকের ১০ বছর কারাদণ্ড

চট্টগ্রামের  ফটিকছড়ির উপজেলার ভুজপুর থানার প্রতিবেশী কিশোরীকে ধর্ষণ চেষ্টার মামলায়  এক যুবককে ১০ বছরের কারাদণ্ড ও ৫ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  

আজ সোমবার (৫ জুন) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরার আদালত এ রায় দেন। তার  নাম বাপ্পু কুমার দে (৩৪) সে নারায়ণহাট এলাকার বাড়ৈইপাড়া ক্ষেত চৌকিদার বাড়ির বাদল কুমার দে এর ছেলে।

আদালতের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন রায়ের বিষয়টি  নিশ্চিত করেন।

মামলার নথি থেকে জানা যায, ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর বাবা ও মা চা বাগানে কাজে যাওয়ার বাসায় একা ছিল ১২ বছর বয়সী ওই কিশোরী। এ সুযোগে তাদের প্রতিবেশী বাপ্পু কিশোরীকে জোর করে পাশ্ববর্তী ঝোপের মধ্যে নিয়ে যায়। পরে সেখানে ধর্ষণের চেষ্টা করলে কিশোরী চিৎকার শুরু করে। পরে বাগানে থাকা লোকজন এসে তাকে উদ্ধার করে। এই ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে ভূজপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ একই বছরের ৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয়। ২০১৮ সালের ১৭ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচার শুরু হয়।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর স্পেশাল পিপি এমএ নাসের চৌধুরী বলেন, সাতজন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণে ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামি বাপ্পুকে ১০ বছরের কারাদণ্ড, ৫ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ২ বছরের কারাদণ্ড দিয়েছেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

চখ/জুিম

এই বিভাগের আরও খবর