chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পোকা মারার বিষে আক্রান্ত হয়ে দুই শিশুর মৃত্যু

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার এক বাসায় তেলাপোকা মারার স্প্রে’র বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। পরিবারের দাবি পেস্ট কন্ট্রোল সার্ভিসের মাধ্যমে ওষুধ প্রয়োগের পর অসুস্থ হয়ে তাদের মৃত্যু হয়েছে।

নিহত দুই শিশু হলো শায়েন মোবারত জাহিন (১৫) ও তার ছোট ভাই শাহিল মোবারত জায়ান (৯)। এভার কেয়ার হাসপাতালে তাদের মা শারমিন জাহান লিমা ও বাবা মোবারক হোসেন বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

এসব তথ্য নিশ্চিত করে ভাটারা থানার পরিদর্শক (তদন্ত) শরীফুল ইসলাম বলেন, তাদের একজন রোববার (৪জুন) সকালে, অন্যজন গভীর রাতে মারা যায়। শিশু দুটির বাবা ব্যবসায়ী মোবারক হোসেন তুষার ঢাকা উত্তরা রয়েল ক্লাবের সাবেক সভাপতি।

পরিদর্শক শরীফুল জানান, বাসার পোকামাকড় তাড়ানোর জন্য একটি পেস্ট কন্ট্রোল কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন মোবারক হোসেন তুষার।

ওই কোম্পানির কর্মীরা শনিবার (৩ জুন) বাসায় ওষুধ দিয়ে দুই-তিন ঘণ্টা পরে ঘরে ঢুকতে বলেছিল। পরিবারটি নয় ঘণ্টা পরে বাসায় ঢুকে বিষক্রিয়ায় আক্রান্ত হয়। তাদের সকলেরই পেট খারাপ, বমির মত উপসর্গ দেখা দেয়। রোববার ভোরে নয় বছরের ছোট ছেলেটি এবং গভীর রাতে ১৫ বছর বয়সী বড় ছেলের মৃত্যু হয়।

পুলিশ জানিয়েছে, সেই কোম্পানি পোকামাকড় নিধনের জন্য এলুমিনিয়াম ফসফাইড ট্যাবলেট (গ্যাস ট্যাবলেট) ব্যবহার করেছিল, যেটা থেকে বিষাক্ত গ্যাস তৈরি হয়। সেই গ্যাসের বিষক্রিয়াতেই এই হৃদয় বিদারক ঘটনার শিকার হয়েছে পরিবারটি।

ভাটারা থানার ওসি আসাদুজ্জামান জানান, শিশু দুইটি’র বাবা এ ব্যাপারে একটি মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। মামলার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি

চখ/আর এস

এই বিভাগের আরও খবর