chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তীব্র গরমে হাঁসফাঁস জনজীবন

তীব্র গরমে নাকাল জনজীবন। গরমের তীব্রতায় ছোটবড় সবার হাঁসফাঁস অবস্থা। এ অবস্থায় আবার জুড়ে বসেছে লোডশেডিং। এখন শুধু বাইরে না, ঘরেও বিপর্যস্ত জনজীবন। গরম থেকে মুক্তির প্রার্থনা পুরো দেশবাসীর।

তবে আবহাওয়া অফিস বলছে, আগামী পাঁচ থেকে ছয় দিনে বৃষ্টির কোনো সুখবর নেই। সোমবার (৬ জুন) আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন সময় সংবাদকে এসব তথ্য জানান।

তিনি বলেন, তাপপ্রবাহ সহসাই কমছে না। চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কোথাও কোথাও তাপমাত্রা কমতে পারে। সেখানে কিছুটা বৃষ্টি হতে পারে। তবে দেশের অন্যান্য জায়গায় আগামী পাঁচ থেকে ছয় দিনের মধ্যে তাপপ্রবাহ কমার কোনো সম্ভাবনা নেই।

সোমবার বেলা ১১টা পর্যন্ত ঢাকার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, দেশের দুটি জেলা নীলফামারী ও দিনাজপুরের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রংপুর বিভাগের অবশিষ্টাংশসহ ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ এবং ময়মনসিংহ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী ও বান্দরবান জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এদিকে আবহাওয়ার বিজ্ঞতিতে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের তিন বিভাগে হালকা বৃষ্টি হতে পারে। পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর