chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরে ১৪ দলের সমাবেশে পাথর- চেয়ার ছোড়াছুড়ি

প্রায় পাঁচ বছর পর চট্টগ্রামে  আওয়ামী লীগের নেতৃত্বে অনুষ্ঠিত ১৪ দলের সমাবেশে দুই পক্ষের মধ্যে চেয়ার ও পাথর ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। এতে চসিকের কাউন্সিলর ওয়াসিমসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম, পরিচয় জানা যায়নি।

বুধবার (৩১ মে) বিকেলে চারটায় নগরের লালদিঘীর পাড়ে জেলা পরিষদের মার্কেটের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। দেশের শান্তি স্থিতিশীলতা ও উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা এবং দেশি-বিদেশি ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে এই গণসমাবেশের আয়োজন করা হয়েছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীর ভাষ্যমতে, নগরের ওমরগনি এমইএস কলেজের সাবেক দুই নেতা আরশেদুল আলম ও ওয়াসিম উদ্দিনের অনুসারীদের মধ্যে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় প্রতিপক্ষের ছোড়া পাথরের আঘাতে  ওয়াসিমের মাথায় ফেটে যায়। পরে তাকে নগরের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

চট্টগ্রাম সিটি করপোরশনের সাবেক মেয়র ও  মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী  ১৪ দলের সমন্বয়ক ছিলেন। তার মৃত্যুর পর দীর্ঘদিন এই পদটি খালি পড়ে ছিল। বিভিন্ন সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ আন্দোলন কর্মসূচি নিয়ে মাঠে সরব থাকলেও, একযোগে ১৪ দলের কোনো সমাবেশ হয়নি।

সর্বশেষ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনকে ১৪ দলের সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়।  তিনি দায়িত্ব নেওয়ার পর প্রথম বড়সরো গণসমাবেশে অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে জানতে চাইলে খোরশেদ আলম সুজন বলেন, আমাদের নির্ধারিত কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলেও সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত ছিল।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির দু পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, সমাবেশের প্রথম দিকে স্লোগান ঘিরে কিছুটা হট্টগোল হয়েছিল। তবে পুলিশ উভয় পক্ষতে সরিয়ে দিয়েছে।

আরকে/মআ/চখ