chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চাকরিচ্যুত শরীফ যোগ দিলেন বেসরকারি পর্যটন সংস্থায়

দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে চাকরিচ্যুত মো. শরীফ উদ্দিন একটি বেসরকারি পর্যটন সংস্থার প্রধান নির্বাহী (সিইও) পদে যোগদান করেছেন।

গত সোমবার তিনি ওই সংস্থায় যোগ দেন।

গতকাল  মঙ্গলবার  শরীফ উদ্দিন বলেন, ফ্লাই ট্যাক্সি অ্যাভিয়েশন লিমিটেড নামের প্রতিষ্ঠানে যোগদান করেছেন তিনি। তবে আগামী জুলাই থেকে কাজ শুরু করবেন।

দুদকের উপসহকারী পরিচালক ছিলেন শরীফ উদ্দিন। দীর্ঘ সময় তিনি চট্টগ্রামে কর্মরত ছিলেন। তিনি কক্সবাজারে ৭২টি প্রকল্পে সাড়ে তিন লাখ কোটি টাকার ভূমি অধিগ্রহণে দুর্নীতি, কিছু রোহিঙ্গার এনআইডি ও পাসপোর্ট জালিয়াতি, কর্ণফুলী গ্যাসে অনিয়মসহ বেশ কিছু দুর্নীতিবিরোধী অভিযান পরিচালনার পাশাপাশি মামলা করেন।

২০২১ সালের ১৬ জুন শরীফ উদ্দিনকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়। এরপর গত বছরের ১৬ ফেব্রুয়ারি তাঁকে চাকরিচ্যুত করা হয়। চাকরিচ্যুতির কোনো কারণ উল্লেখ করেনি কর্তৃপক্ষ। তিনি ২৭ ফেব্রুয়ারি ওই আদেশ প্রত্যাহারপূর্বক চাকরিতে পুনর্বহালের আবেদন করেন। তবে তাঁর আবেদন কমিশনের কাছে বিবেচিত হয়নি।

চাকরি হারিয়ে পরিবার নিয়ে সংকটে পড়েন শরীফ উদ্দিন। দেড় মাস ধরে চট্টগ্রাম নগরের ষোলশহর রেলস্টেশনের প্ল্যাটফর্মের পাশে বড় ভাইয়ের একটি কনফেকশনারি দোকানে চাকরি করছিলেন তিনি। এ নিয়ে গত বছরের ৭ নভেম্বর ‘দুদকের সাবেক কর্মকর্তা শরীফকে নিয়ে গণমাধ্যমে  প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর প্রায় ৩৫টি প্রতিষ্ঠান থেকে তাঁকে ফোন করে চাকরির প্রস্তাব দেওয়া হয়।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর