chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাট্টলিতে এক দম্পতির বিরুদ্ধে পরিবেশের মামলা

পুকুর ভরাটের অভিযোগ

নগরীর পাহাড়তলী থানাধী কাট্টলি এলাকায় পুকুর ভরাটের অভিযোগ পেয়ে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে যান।

অভিযোগের সত্যতা পাওয়ায় ওই এলাকার ছদু চৌধুরী বাড়ির বাসিন্দা মো. আনিসুর রহমান চৌধুরী (৪৮) ও তার স্ত্রী বিবি ফাতেমা (৪১)র বিরুদ্ধে পাহাড়তলী থানায় মামলা দায়ের করা হয়।

আজ সোমবার (২২ মে) পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিদর্শক মো. সাখাওয়াত হোসাইন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক হিল্লোল বিশ্বাস। তিনি বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে গেলে দেখা যায় ১০ শতক জায়গা ভরাট করে সেখানে ২০ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রশস্তের একটি টিনের ঘর তৈরি করা হয়েছে।

এর আগে গত বছরের ২৭ ডিসেম্বর শুনানির নোটিশ দিয়ে পুকুর ভরাটের কাজ বন্ধ করতে বলা হয় অভিযুক্ত আনিসুর রহমানকে। পরবর্তীতে চলতি বছরের ফেব্রুয়ারি ও এপ্রিলের দুই দফা শুনানিতে পুকুর পুন:খননের নির্দেশ দেওয়া হয়।

পুকুর পুন:খননের জন্য এক মাসের সময়সীমাও বেধে দেওয়া হয়। এরপরেও পুকুর পূর্বের অবস্থায় ফিরিয়ে না আনায় পুকুর ভরাটকারীদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত হয়। আজ পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিদর্শক মো. সাখাওয়াত হোসাইন বাদী হয়ে মামলা দায়ের করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর