chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২৩ বছর পর গণধর্ষণের মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

ফেনীতে মা ও মেয়েকে গণধর্ষণের ঘটনায় ২৩ বছর পর পলাতক সাজাপ্রাপ্ত আসামি নূরুল আফসার প্রকাশকে (৩৯) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে গতকাল র‌্যাব-৭ ও ১৪ এর যৌথ অভিযানে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ফেনীর সোনাগাজীর থানার ভাদাদিয়া ইউনিয়নের কালা মিয়ার ছেলে।

র‌্যাব জানায়, ভুক্তভোগী একজন প্রবাসীর স্ত্রী। তার স্বামী ১৯৯৭ সাল থেকে কুয়েতে কর্মরত আছেন। ভুক্তভোগীর ঘরে বিয়ে উপযুক্ত একটি মেয়ে থাকায় অনেকে তাকে বিভিন্নভাবে উত্যক্ত করতো। তিনি নিরাপত্তার কথা চিন্তা করে মেয়েকে এক আত্মীয়ের বাসায় পাঠিয়ে দেন। কিন্তু উত্ত্যক্তকারীরা মেয়েকে মেরে ফেলার হুমকি দিলে তিনি আবারও মেয়েকে বাসায় নিয়ে আসে। ২০০০ সালের ৫ ফেব্রুয়ারি রাত দেড়টায় ৪ থেকে ৫ জন উত্যক্তকারী তাদের ঘরের টিন কেটে ঘরে ঢুকে পড়ে। ওই সময় তারা ঘরের লাইট জ্বালিয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার শুরু করে।

র‌্যাব আরও জানায়, ওই সময় উত্যক্তকারীরা মেয়েকে নির্যাতন করতে চাইলে ভুক্তভোগীর মা দা দিয়ে তা;রে আঘাতের চেষ্টা করে। কিন্তু তারা জোর করে মা ও মেয়েকে ধর্ষণ করে। ধর্ষণের পর বাসার জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। একই সঙ্গে গণধর্ষণের কথা কাউকে বললে খুন করে ফেলার হুমকি দেয়। এ ঘটনায় ভুক্তভোগী মা বাদী হয়ে গ্রেপ্তার নুরুল আফসার প্রকাশ আফসারকে প্রধান এবং আরও ৭ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। আইনি প্রক্রিয়া শেষে আদালতে আসামিদের বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড রায় প্রদান করেন। এর মধ্যে তিনজন আসামী দীর্ঘদিন কারাভোগের পর হাইকোর্ট জামিন নেন। মামলার পর থেকেই গ্রেপ্তার এড়াতে নুরুল আফসার সৌদি আরবসহ কয়েকটি দেশে আত্মগোপনে ছিলেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, মামলার পর থেকে নাম ও ঠিকানা পরিবর্তন করে প্রথেমে সৌদি আরবসহ বেশ কয়েকটি আত্মগোপনে ছিল। একটা সময় দেশে এসে পেশা পরিবর্তন করে টঙ্গীতে স্থায়ীভাবে বসবাস শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতারকরা হয়েছে।

আরকে/

এই বিভাগের আরও খবর