chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরিবেশ অনুমতি ছাড়াই চলছিল কারখানা, গুনলো জরিমানা

পরিবেশ সম্মত উৎপাদন ব্যবস্থা নিশ্চিত করে কারখানার পরিচালনার দায়ে স্টীল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে একটি কারখানাকে পাঁচ লাখ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সিলগালা করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

সোমবার (১৫ মে) বিকলে চারটায় নগরের নাসিরাবাদ শিল্প এলাকায় অভিযান চালিয়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এসব জরিমানা আদায় করেন। চান্দগাঁও সার্কেলের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা অভিযানের নেতৃত্ব দেন। এসময় পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মনির হোসেন কারখানাটিকে পরিবেশের জন্য হুমকি স্বরূপ বলে দাবি করেন।

জানতে চাইলে চান্দগাঁও সার্কেলের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, দীর্ঘদিন ধরে এলাকাবাসী কারখানাটির বিরুদ্ধে জেলা প্রশাসক মহোদয়ের কাছে অভিযোগ করে আসছেন। এর আগে কারখানাটিকে সর্তক করে জরিমানা করা হয়েছিল। একই সঙ্গেপরিবেশ সম্মতভাবে উৎপাদন কার্যক্রম চালানোর বিষয়ে মুচলেকা দেয়। কিন্তু পুনরায় তারা কালোধোঁয়া উন্মুক্ত পরিবেশে ছড়িয়ে দেওয়া অব্যাহত রাখে। যার কারণে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসী স্বাস্থ্য ঝুঁকিতে পড়ে। পরে অভিযোগের প্রেক্ষিতে সিলগালার পাশাপাশি জরিমানা করা হয়েছে।

আরকে/

এই বিভাগের আরও খবর