chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তিনদিন পর চট্টগ্রামে গ্যাস সরবরাহ ফিরতে শুরু করেছে

ঘূর্ণিঝড় মোখার কারণে এলএনজি টার্মিনাল থেকে গ্যাস সরবাহ বন্ধ থাকায় তিনদিন পর চট্টগ্রামে আবারও গ্যাস সরবরাহ শুরু হয়েছে।এর গত ১২ মে থেকে চট্টগ্রামে গ্যাসের তীব্র সংকটের দেখা দেয়।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেড (কেজিডিসিএল) কর্তৃপক্ষ জানায়, সোমবার বিকেল নাগাদ চট্টগ্রামের বাসিন্দাদের বাসাবাড়িতে গ্যাসের সরবরাহ স্বাভাবিক হয়ে আসবে।

কেজিডিসিএলের মহাব্যবস্থাপক (বিতরণ-দক্ষিণ) আমিনুর রহমান জানান, সকাল থেকেই গ্যাস আসা শুরু হয়েছে। বিকালের মধ্যে সার কারখানা ও পাওয়ার প্ল্যান্ট বাদে চট্টগ্রামে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে। শিল্প কলকারখানায়ও গ্যাস সরবরাহ ঠিক হবে বলে আশা করছি।

এর আগে গ্যাস সরবরাহকারী সংস্থা কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএ) পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, এলএনজি সরবরাহ বন্ধ থাকায় চট্টগ্রাম অঞ্চলে গ্যাস সরবরাহ বিঘ্নিত হবে এবং পরিস্থিতি স্বাভাবিক হতে ছয় থেকে সাত দিন সময় লাগবে।

চট্টগ্রাম অঞ্চলে মূলত এলএনজি টার্মিনাল থেকে আসা গ্যাস দিয়েই চাহিদা মেটানো হয়। ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে এলএনজি সরবরাহ বন্ধ করে দেয়ায় গত তিনদিন এ অঞ্চলের গ্যাস সরবরাহে তীব্র সংকট ছিল।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর