chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে শিগগিরই পে-পাল চালু করা হবে: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ফ্রিল্যান্সাররা কাজ করে নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জন করছেন। কিন্তু পেশা হিসেবে এটি এখনও সেভাবে প্রতিষ্ঠিত হয়নি। যার কারণে ফ্রিল্যান্সারদের নানা প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়। এবার ফ্রিল্যান্সারদেরকে সরকারিভাবে পরিচয়পত্র দেয়া হবে। সেই সঙ্গে খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশে ইন্টারন্যাশনাল পেমেন্ট গেটওয়ে পে-পাল চালু করা হবে। ফ্রিল্যান্সারদের প্রাণের দাবি হিসেবে প্রধানমন্ত্রী এটা চালুর উদ্যোগ নিয়েছেন।

গতকাল শুক্রবার (১২ মে) দুপুরে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক এমপি এসব কথা বলেন।

দিনব্যাপী এ মেলায় ৩৫টি প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের স্টল সাজায়। শিক্ষিত ও দক্ষ তরুণ-তরুণীরা এখানে চাকরির জন্য নিবন্ধন করেন এবং বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলে তাদের জীবন বৃত্তান্ত দেন। পরে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের চাহিদা অনুযায়ী মেলার স্টলে বসেই অনেক প্রার্থীর চাকরি নিশ্চিত করেছে। এছাড়া মেলা উপলক্ষে আইসিটি ডিভিশনের পক্ষ থেকে ২০ জন ফ্রিল্যান্সারকে ২০টি ল্যাপটপ এবং ৪০ জন উদ্যোক্তাকে নগদ ৫০ হাজার টাকা করে দেয়া হয়। মেলায় বাগেরহাটের কয়েক হাজার তরুণ-তরুণী অংশগ্রহণ করেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে স্মার্ট কর্মসংস্থান মেলায় অন্যানের বাগেরহাট- ২ আসনের এমপি শেখ তন্ময়, বাগেরহাট ৪ আসনের এমপি আমিরুল আলম মিলন, বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বক্তব্য রাখেন।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর