chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুর্নীতির অভিযোগে হুইপ সামশুল হক চৌধুরীকে অব্যাহতি

দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রামের পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরীকে। তার বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা না পাওয়ায় সোমবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মাহবুব হোসেন স্বাক্ষরিত এক আদেশে তাকে অব্যাহতি দেওয়া হয়।

দুদক সূত্রে জানা যায়, ওই অব্যাহতিপত্রটি ওই দিনই মন্ত্রিপরিষদ সচিব, জাতীয় সংসদ এবং সরকারের সংশ্নিষ্ট সব বিভাগে পাঠানো হয়েছে। অব্যাহতিপত্রের একটি কপি সামশুল হক চৌধুরী এমপি বরাবরও পাঠানো হয়।

২০১৯ সালে বিভিন্ন পত্রিকায় করা সংবাদের ওপর ভিত্তি করে এবং ব্যক্তির করা অভিযোগের প্রেক্ষিতে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন হুইপ সামশুলসহ আরও অনেক সংসদ সদস্যের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেন। দীর্ঘ প্রায় চার বছর অনুসন্ধান করে হুইপ সামশুল হক চৌধুরীর নামে হওয়া সংবাদ এবং অভিযোগের সত্যতার কোনো প্রমাণ মেলেনি। হুইপের নামে-বেনামে কোনো অবৈধ সম্পদও পাওয়া যায়নি। অভিযুক্ত অন্য এমপিদের দুদক জিজ্ঞাসাবাদ করলেও হুইপ সামশুলকে দুদক কখনও জিজ্ঞাসাবাদও করেনি।

এর আগে গত এপ্রিলে হুইপের বিরুদ্ধে অবৈধ আয়ের অভিযোগ তোলা পুলিশ পরিদর্শক সাইফ আমিনকে আদালত সাজা প্রদান করে। তার বিরুদ্ধে হুইপ আদালতে মিথ্যা তথ্য ছড়ানোর মামলা করেন।

হুইপ সামশুল হক চৌধুরী কে এ বিষয়ে কল করা হলে তিনি ফোন ধরেন নি।

এদিকে হুইপ সামশুলকে দুদকের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ায় তার অনুসারী নেতা কর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন। পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম শামশুজ্জামান বলেন, পটিয়ার উন্নয়নের রূপকার হুইপ সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে নানারকম ষড়যন্ত্র হয়েছে, পটিয়ার সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে তিনি সবসময় এইসব ষড়যন্ত্র মোকাবিলা করেছেন। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের কোনো প্রমাণ পাওয়া যায়নি। এ ক্ষেত্রে সত্যের জয় হয়েছে। এতে তারা খুশি।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর