chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে জেএমবি সাবেক কমান্ডারের ২০ বছর কারাদণ্ড

বিস্ফোরক আইনের একটি মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর চট্টগ্রাম জেলার সাবেক কমান্ডার এরশাদ হোসাইনকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আরও এক বছর ও ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

মঙ্গলবার (৯ মে) বিস্ফোরক আইনের একটি মামলায় চট্টগ্রামের চতুর্থ অতিরিক্তি মহানগর দায়রা জজ শরীফুল আলম ভুঁঞার আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত জঙ্গি এরশাদ দিনাজপুরের সরকার পাড়া গ্রামের মো. রিয়াজুল ইসলামের ছেলে।মামলার অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন তিনি। খালাসপ্রাপ্ত আসামিরা হলেন- বুলবুল আহমেদ সরকার ওরফে ফুয়াদ (২৬), মো. সুজন (২৪) ও মাহাবুবুর রহমান ওরফে খোকন (৩৫)।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২৩ মার্চ নগরের আকবরশাহ থানার এনআর স্টিল মিলের সামনের একটি ভাড়া করা ঘরে অভিযান চালিয়ে বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরির সরঞ্জাম, বইসহ এরশাদকে গ্রেপ্তার করে পুলিশ। অভিযানের সময়ে অন্য আসামিরা পালিয়ে যান। এই ঘটনায় আকবরশাহ থানায় মামলা হয়।

সূত্র বলছে, ২০১৫ সালের শেষের দিকে নগরের কর্ণফুলী থানায় এক জঙ্গি অভিযানে বুলবুলসহ তিন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের আকবরশাহ থানার বিস্ফোরক মামলায় গ্রেপ্তার দেখানো হয়। ২০১৬ সালের এপ্রিলে আকবরশাহ থানা-পুলিশ ওই চারজনের বিরুদ্ধে আদালতে সম্পূরক অভিযোগপত্র দেয়। এরপর ২০২০ সালের ২৪ নভেম্বর চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন হয়। আইনি প্রক্রিয়া শেষে আজ (মঙ্গলবার) রায় ঘোষণা করেন আদালত।

নিআ/চখ

এই বিভাগের আরও খবর