chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে কৃষক খুন

বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে হামিদ উল্লাহ প্রকাশ কালাইয়া (৩৮) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

সোমবার ভোররাত সাড়ে ৩টার দিকে দক্ষিণ সরলের হাজিরখীল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত হামিদ উল্লাহ ওই এলাকার ২ নম্বর ওয়ার্ডের মাহফুজুর রহমানের ছেলে।

নিহত হামিদ উল্লাহ লবণ চাষাবাদের পাশাপাশি জায়গা জমির ব্যবসাও করতেন। হামলায় তার স্ত্রী মরতুজা বেগম (২৮)ও আহত হয়েছেন বলে জানা গেছে।

জানা গেছে, সোমবার ভোররাত সাড়ে ৩টার সময় কৃষক হামিদ উল্লাহ’র তৈরি নতুন বেড়ার ঘরে প্রবেশ করে হামিদ উল্লাহকে উপর্যপুরি কুপিয়ে শরীর ছিন্নভিন্ন করে ফেলে। পরে জবাই করে মৃত্যু নিশ্চিত করে।

পরিবারের দাবি, ২০১৯ সালে ক্রস ফায়ারে নিহত ডাকাত জাফর আহমদ প্রকাশ জাফর মেম্বার ও ডাকাত মো. খলিলের ছেলেরা পুর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকান্ডটি ঘটিয়েছে।

খবর পেয়ে ঘটনা তদন্তে ঘটনাস্থল পরিদর্শণ করেছেন বাঁশখালী থানার এসআই রাজীব চন্দ্র পোদ্দার। তিনিও স্থানীয়দের সাথে কথা বলে ধারণা করছেন পূর্ব শত্রুতার জের ধরে বাড়ি ঘেরাও করে প্রতিপক্ষের লোকজন হামিদ উল্লাহকে ঘুম থেকে ডেকে তুলে পরিকল্পিতভাবে কুপিয়ে হত্যা করেছে।

জায়গা জমির বিরোধ রয়েছে স্বীকার করলে এ খুনের সাথে তার ছেলের কোন সম্পৃক্তা নেই জানালেন ক্রস ফায়ারে নিহত জাফরের স্ত্রী ইউপি সদস্য রহিমা আক্তার। তিনি বলেন, রাতে আমার ছেলে বাড়িতে ঘুমে ছিল। কারা খুন করেছে জানি না।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, সরল ইউনিয়নে হাজিরখীল এলাকায় পূর্ব শক্রতার জের ধরে খুনের ঘটনা ঘটেছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর মামলা নেওয়া হবে জানালেন ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর