chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে এক জনের মৃত্যু,হাসপাতালে ১৫

সারাদেশের গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নতুন ১৫ জন রোগী ভর্তি হয়েছেন। মৃত্যু হয়েছে একজনের।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন ১৫ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ১০ জন এবং ঢাকার বাইরে পাঁচজন রয়েছেন।

বর্তমানে দেশে মোট ৪৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৩১ জন এবং ঢাকার বাইরে ১৩ জন রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২৯ এপ্রিল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৯৭৭ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ৫১০ জন এবং ঢাকার বাইরে ৪৬৭ জন রয়েছেন।

একই সময়ে দেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ৯২২ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৪৭১ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪৫১ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে এবং এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১১ জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর