chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজারে ১০৫ কোটি টাকার আইসসহ আটক ৩

কক্সবাজারের উখিয়ার উপজেলা বালুখালী সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তিনজনকে আটক করা হয়েছে।

আজ বুধবার (২৬ এপ্রিল) দুপুরে ৩৪ বিজিবির চিত্তবিনোদন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অভিযানের সত্যতা নিশ্চিত করেন সেক্টর কমান্ডার কর্নেল মেহেদী হোসাইন কবির ।

 

বিজিবি বলছে, দেশে ক্রিস্টাল মেথের এত বড় চালান  এটি। উদ্ধার মাদকের মূল্য ১০৫ কোটি টাকা।

আটককৃতরা হলেন- উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী গ্রামের মৃত ছিদ্দিক আহমদের ছেলে বুজুরুছ মিয়া (৫১), একই গ্রামের আব্দু শুকুরের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৫) ও পালংখালী এলাকার আবুল মন্ডলের ছেলে ছৈয়দুল বাশার (৪০)।

বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বুধবার (২৬ এপ্রিল) দুপুরে কক্সবাজারে এক সংবাদ সম্মেলনে বলেন, ক্রিস্টাল মেথের চালানটি উখিয়ার রোহিঙ্গা আশ্রয় শিবিরে মজুদ করার জন্য আনা হয়েছিল, যাতে পরে দেশের বিভিন্ন স্থানে পাচার করা যায়।

তিনি বলেন, ‘উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের দক্ষিণ রহমতের বিল সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান আসার খবরে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়। ভোর রাত সাড়ে ৪টার দিকে মিয়ানমারের দিক থেকে ৬/৭ জন লোককে বস্তা কাঁধে পায়ে হাঁটতে দেখে বিজিবি সদস্যরা থামার নির্দেশ দেন। বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক লোকগুলো সঙ্গে থাকা দুটি ছোট বস্তা ফেলে দৌঁড়ে পালানোর চেষ্টা করে। এসময় ধাওয়া দিয়ে ৩ জনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। পরে পাচারকারীদের ফেলে যাওয়া বস্তা দুটি খুলে ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ পাওয়া যায়।

তিনি আরও বলেন, বিজিবির অভিযানে কক্সবাজারের বালুখালী সীমান্ত থেকে দেশের ইতিহাসে সর্বোচ্চ ২১ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়েছে। যেটির মূল্য একশ কোটি টাকারও বেশি।

তিনি আরো বলেন, জব্দ করা আইস ও ব্যাটালিয়ন সদরে জমা রাখা হচ্ছে। পরবর্তী সময়ে সবার উপস্থিতিতে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হবে। আটককৃতদের থানা পুলিশে সোপর্দ করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদক চোরাচালানরোধে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সাথে বর্ডার গার্ড বাংলাদেশের দ্বিপাক্ষিক বৈঠক হয়। বৈঠকে কাঁটাতারের বেড়া সংস্কারসহ সব বিষয়ে আলোচনা হয়।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর