chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঈদ যাত্রায় চট্টগ্রাম রেলওয়ের কড়া নিরাপত্তা

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে বিনা টিকিটে রেলভ্রমণ, টিকিট কালোবাজারি বোধ, রেল স্টেশন ও ট্রেনে পরিষ্কার-পরিচ্ছন্নতা রক্ষা, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে চলছে অভিযান।এ অভিযান পরিচালিত হচ্ছে ১৭ এপ্রিল থেকে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা সুজন চৌধুরীর নেতৃত্বে প্রতিটি ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ রোধে অভিযান শুরু হয়।

রেলওয়ের গুরুত্বপূর্ণ স্থাপনা, স্টেশন ও জংশনে পবিত্র রমজান ও ঈদ ঘিরে অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি পায়।এসব অপরাধ দমনে পুলিশি তৎপরতা বৃদ্ধি করা হয়। তারই ধারাবাহিকতায় এবারও নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে যাত্রীদের চলাচল নিশ্চিত করতে রেলওয়ে জংশনে পুলিশি তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। বাড়ানো হয়েছে তদারকি ও নজরদারি।

জংশনে ও ট্রেনে সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। তিন ধাপে যাত্রীদের টিকিট চেকিং করা হচ্ছে। চলছে অপরাধ দমন অভিযান। রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ও আনসার সদস্যদের কয়েকটি টিম রেলওয়ে স্টেশনে নিয়মিত টহল দিচ্ছেন।

সুজন চৌধুরী বলেন, ‘টিকিট যার ভ্রমণ তার’ নীতি বাস্তবায়নে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে আমাদের নিয়মিত অভিযান পরিচালিত হচ্ছে। রেল ভ্রমণ নির্বিঘ্ন করতে এ অভিযান চলমান থাকবে।

অভিযানে উপস্থিত ছিলেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. আবিদুর রহমান, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুবুল করিম, রেলওয়ে পূর্বাঞ্চলের আরএনবি কমান্ড্যান্ট রেজওয়ানুর রহমান প্রমুখ।

 

সাআ / চখ

এই বিভাগের আরও খবর