chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজানের ধ্বনিতে মুগ্ধ হয়ে ফিলিপিনো টিকটকারের ইসলাম গ্রহণ

ইসলাম গ্রহণ করেছেন ফিয়োনা জেমস নামের এক ফিলিপিনো টিকটকার। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বসবাসকারী এই সেলিব্রিটি আগের নাম বদলে এখন নিজের নাম দিয়েছেন জায়নাব।

রোববার খালিজ টাইমস এসব বিষয় নিশ্চিত করেছে।

প্রসিদ্ধ এ টিকটকারের ইসলাম গ্রহণের বিষয়ে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম নানা প্রতিবেদন প্রকাশ করেছে। সেসবে বলা হয়েছে, রমজানের প্রথম সপ্তাহে দুবাইয়ের সাতওয়া ইসলামিক ইনফরমেশন সেন্টারে জায়নাব আনুষ্ঠানিকভাবে ইসলামে প্রবেশ করেন।

সূত্র জানায়, আট বছর আগে ফিলিপাইনের রাজধানী ম্যানিলার এই নাগরিক দুবাইয়ে পাড়ি জমান এবং সেখানের মসজিদগুলোতে পাঁচ ওয়াক্ত আজান তাকে ইসলামের প্রতি প্রভাবিত করে তোলে।

নিজের ইসলাম গ্রহণের অনুভূতি জানিয়ে নওমুসলিমা জায়নাব বলেন, ‘আসলে আমি যখনই আজান শুনি, তখনই আমার ভিন্নরকমের প্রশান্তি অনুভূত হয়। সত্যি হলো- আমার আজানের কিছু শব্দও মুখস্থ হয়ে গিয়েছিল। এর মাধ্যমেই আমার মধ্যে ইসলাম সম্পর্কে জানাশোনার আগ্রহ সৃষ্টি হয়।’

তিনি আরো বলেন, আমার এই সিদ্ধান্তে পরিবারও খুশি। আর ইসলাম গ্রহণে আমাকে কেউ বাধ্য করেনি। আমি স্বেচ্ছায় ইসলামে প্রবেশ করেছি।

খালিজ টাইমস জানায়, বর্তমানে জায়নাব সাতওয়া ইসলামিক ইনফরমেশন সেন্টারের অনলাইন ক্লাসে অংশ নিয়ে ইসলাম ধর্ম সম্পর্কে জ্ঞান লাভ করছেন। একইসাথে মুখস্থ করছেন কুরআনে কারিমের বেশকিছু সূরা। তার আশা- একমাসের মধ্যেই এই কোর্স সম্পন্ন করতে পারবেন।

ফিয়োনা জেমমসের টিকটক একাউন্টে প্রায় ০.৮ মিলিয়ন ফলোয়ার রয়েছে। তার ইসলাম গ্রহণে উচ্ছ্বাস প্রকাশ করেছেন পাকিস্তানি টিকটকার সালমান। সালমান ফিয়োনাকে ইসলামী শিক্ষা গ্রহণের ক্ষেত্রে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন। সালমানের টিকটক ফলোয়ার ২০ লাখ।

সূত্র : খালিজ টাইমস ও ডেইলি জংগ