chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পৃথক ৩ অভিযানে বিপুল ইয়াবা উদ্ধার, গ্রেফতার ৫

সাতকানিয়া,কক্সবাজার ও বান্দরবানে পৃথক তিনটি অভিযান পরিচালনা করে বিপুল ইয়াবা ও মাদক বিক্রির নগদ পৌণে তিন লাখ টাকাসহ মাদক কারবারে জড়িত পাঁচ সদস্যকে আটক করেছে র‍্যাব।

শনিবার দুপুরে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল সাইফুল ইসলাম সুমন।

শুক্র ও শনিবার পৃথক সময়ে চট্টগ্রাম জেলার সাতকানিয়া রাস্তারমাথা, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এবং কক্সবাজার সদর উপজেলার খরুলিয়া এলাকায় এ অভিযান চালানো হয়েছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

লে. কর্ণেল সাইফুল বলেন, শুক্রবার রাতে টেকনাফ থেকে মাদকের বড় একটি চালান যানবাহন যোগে চট্টগ্রামের উদ্দ্যেশ্যে পাচারের খবর পায় র‍্যাব। পরে রাত ১০ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া উপজেলার রাস্তারমাথা এলাকায় র‍্যাব একটি অস্থায়ী চৌকি স্থাপন করে বিভিন্ন যানবাহনে তল্লাশী শুরু করে।

এক পর্যায়ে কক্সবাজার থেকে আসা সন্দেহজনক একটি পিকআপ দেখতে পেয়ে থামায় র‍্যাব সদস্যরা। এসময় গাড়িটিতে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৩ লাখ ইয়াবা ও নগদ ২২ হাজার টাকা উদ্ধার করা হয়।

এতে জড়িত সন্দেহে আবু হানিফ (৩৬) নামের গাড়ীর চালককে আটক করা হয়েছে।

এর আগে শুক্রবার বিকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের আজোখাইয়া নামক এলাকায় পৃথক এক অভিযানে ২০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করা হয়েছে বলে জানান র‍্যাবের এ ব্যাটালিয়ন অধিনায়ক।

এতে আটকরা হলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের আজোখাইয়া এলাকার বাসিন্দা নুর মোহাম্মদ (৪২) ও আক্তার কামাল (৪৫)।

সাইফুল বলেন, শুক্রবার বিকালে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের আজোখাইয়া এলাকায় মাদকের চালান লেনদেনের জন্য কতিপয় লোকজন অবস্থান করছে খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়।

এতে ঘটনাস্থলে পৌঁছালে সন্দেহজনক ৩-৪ জন লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে দুইজনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। এসময় আটকদের সঙ্গে থাকা ছোট একটি ব্যাগে পাওয়া যায় ২০ হাজার ইয়াবা।

অন্যদিকে শনিবার ভোর রাত সাড়ে ৩ টায় কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া এলাকার নয়াপাড়ায় পৃথক আরেকটি অভিযানে ৩০ হাজার ইয়াবা এবং মাদকে খুচরা বিক্রির নগদ দুই লাখ ৬১ হাজার ৬০০ টাকাসহ মা-মেয়েকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এ কর্মকর্তা।

এ ঘটনায় আটকরা কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের খরুলিয়া এলাকার নয়াপাড়ার বাসিন্দা।

লে. কর্ণেল সাইফুল বলেন, শনিবার ভোর রাতে কক্সবাজার সদর উপজেলার খরুলিয়া এলাকায় জনৈক ব্যক্তি নিজের বাড়িতে মাদকের চালান মজুদ রেখে দীর্ঘদিন ধরে কেনাবেচা করছে খবরে র‍্যাব সদস্যরা অভিযান চালায়।

এসময় সন্দেহজনক বসত ঘরটিতে তল্লাশী চালিয়ে ৩০ হাজার ইয়াবা এবং মাদক বিক্রির নগদ দুই লাখ ৬১ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়। এতে ঘরে থাকা মা-মেয়েকে র‍্যাব সদস্যরা আটক করেছে।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর