chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাকিব-লিটনকে রেখেই টেস্ট দল ঘোষণা

সাকিব আল হাসান ও লিটন দাসকে স্কোয়াডে রেখেই আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবির নির্বাচকরা।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব-আল হাসান। তার ডেপুটি থাকবেন লিটন। এছাড়া টেস্ট দলে ফিরেছেন সাদমান।

এদিকে ইনজুরির কারণে গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে বাদ পড়া তামিম ইকবাল ফিরেছেন আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে।

গত বছর ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে স্কোয়াডে ছিলেন নাসুম আহমেদ। বাঁহাতি এই স্পিনার এবার দলে জায়গা পাননি। এছাড়া রেজাউর রহমান রাজা ও নুরুল হাসান সোহানকেও বাদ দেওয়া হয়েছে টেস্ট দল থেকে।

ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যাওয়া জাকির হাসান ফিরতে পারেননি টেস্ট দলেও। তিনি ভারতের বিপক্ষে সর্বশেষ সিরিজের দলে ছিলেন।

বাংলাদেশের টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরীফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর