chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন, ৩ জনের মনোনয়ন বাতিল

আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে। এ লক্ষ্যে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) মনোনয়নপত্র বাতিলের দিন ধার্য ছিল। এদিন তিন জনের মনোনয়ন জমা বাতিল করা হয়েছে।

বুধবার (২৯ মার্চ) উপনির্বাচনের রিটার্নিং অফিসার চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামানের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তিন জনের প্রার্থীতা বাতিল করেন। এরা হলেন, মীর মোহাম্মদ রমজান আলী ও ন্যাশনাল পিপলস পার্টির (ন্যাপ) কামাল পাশা ও স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম চৌধুরী।

রিটার্নিং অফিসার ও চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, মনোনয়ন জমা দেওয়া ছয় জনের বিষয়টি যাচাই-বাছাই করা হয়েছে। এর মধ্যে ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। দুই স্বতন্ত্র প্রার্থীর ১ শতাংশ সমর্থকের স্বাক্ষর না থাকায় এবং ঋণখেলাপি হওয়ায় আরেক জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থী খাদেমুল ইসলাম চৌধুরী ও মীর মোহাম্মদ রমজান আলী তা জমা দেননি। অন্যদিকে ঋণখেলাপি হওয়ায় ন্যাশনাল পিপলস পার্টির কামাল পাশার মনোনয়নপত্র বাতিল করা হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৫ এপ্রিল পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করার সুযোগ রয়েছে। এরপর ৬ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ২৭ এপ্রিল ভোটগ্রহণ হবে।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর