chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাতকানিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ২ ডাকাত আটক

চট্টগ্রামের সাতকানিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ২ সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার কেঁওচিয়া মনতলা এলাকা থেকে তাঁদের আটক করা হয়। পরে পুলিশ গিয়ে তাদের গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

এসময় ১টি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ন-১৮-৩৯৯৬), কালো প্লাস্টিকের হাতলযুক্ত ১টি গ্রীল কাটার, কাঠের বাটযুক্ত ২টি লম্বা দা’ (রামদা) জব্দ করা হয়।

আটক ডাকাত দলের সদস্যরা হলেন কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভার কালাচাঁদ পাড়া, ৭নম্বর ওয়ার্ড এলাকার নুরুল আমিনের ছেলে মো. শেফায়েত হোসেন (২২) ও কক্সবাজর জেলার একই উপজেলার ভরা মুহুরী, ৪নম্বর ওয়ার্ড এলাকার মো. জাহাঙ্গীরের ছেলে মো. আসিফ (২০)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার রাতে কেরানিহাট বান্দরবান সড়কের কেঁওচিয়া মনতলা এলাকায় ডাকাত সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতির উদ্দেশ্যে জড়ো হচ্ছিল। স্থানীয় লোকজন বিষয়টি টের পেলে এলাকবাসী সকলে সংঘবদ্ধ হয়ে ডাকাতদলকে চারদিকে ঘিরে ফেলে।

অবস্থা বেগতিক দেখে ডাকাতি কাজে ব্যবহারের জন্য নিয়ে আসা পিকআপ ভ্যান ফেলে ডাকাত দল পালানোর চেষ্টা করে। ইতোমধ্যে খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশের টহল দল ঘটনাস্থলে এসে পৌছে।

এদিকে পুলিশের সহযোগিতায় স্থানীয় জনতা ডাকাত দলের পিছু ধাওয়া করে ২ সদস্যকে আটক করতে সক্ষম হয় এবং অন্যরা পালিয়ে যায়। পরে আটক ডাকাতকে পুলিশের কাছে সোপর্দ করে।

উল্লেখ্য বেশ কিছু দিন ধরে প্রতিরাতেই সাতকানিয়া উপজেলার বিভিন্ন এলাকায় গৃহস্থের গোয়াল ঘর গরু ডাকাতি শুরু হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন স্থান হতে প্রায় ১২টি গরু লুট করে নিয়ে গেছে। গত সপ্তােেহ কেঁওচিয়া আমতলা এলাকায় গরু ডাকাতি করতে এসে ডাকাত দল গৃহকর্তা নাসির উদ্দিন কে গুলি করলে তিনি গুলিবিদ্ধ হয়ে আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সাতকানিয়া থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইয়াসির আরাফাত বলেন, সোমবার রাতে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাত দলের ২ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় একটি পিকআপ ভ্যান, একটি গ্রীল কাটার, দুইটি লম্বা দা’ (রামদা) জব্দ করা হয়। থানায় তাঁদের বিরুদ্ধে মামলা রুজু করে আসামিদের আদালতে পাঠানো হয়।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর