chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম-মাস্কট রুটে ওমান এয়ারের ফ্লাইট শুরু আজ

 দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার আজ রবিবার থেকে ফের চট্টগ্রাম-মাস্কট রুটে ফ্লাইট শুরু করছে ওমান এয়ার।

 

আজ রাত ৯টা ৪০ মিনিটে চট্টগ্রাম শাহ আমান আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি ওমান ভিত্তিক এ বিমানের ফ্লাইট মাস্কটের উদ্দেশ্যে ছেড়ে যাবে। যা পৌঁছতে সময় লাগবে ৫ থেকে ৬ ঘণ্টা। ইতোমধ্যে ফ্লাইটটির ৯৬ শতাংশ আসন বিক্রি হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির কর্তৃপক্ষ। রবিবারসহ সপ্তাহে চারদিন চট্টগ্রাম-মাস্কট রুটের ফ্লাইট চলাচল করবে।

এদিকে, দীর্ঘদিন পর চট্টগ্রাম থেকে মধ্যপাচ্যগামী রুটে ওমান এয়ারের ফ্লাইট শুরু হওয়া ফলে যাত্রীদের সুযোগ সুবিধা বৃদ্ধির পাশাপাশি অন্যান্য বিমান সংস্থাগুলোর মধ্যে প্রতিযোগিতা বাড়বে বলে মত সংশ্লিষ্টদের। একই সাথে হ্রাস পাবে বিমানের উচ্চ ভাড়াও।

ওমান এয়ারের চট্টগ্রামের প্রধান মো. আসিফ চৌধুরী বলেন, ‘দীর্ঘদিন পর রবিবার থেকে চট্টগ্রাম-মাস্কট রুটের ফ্লাইট চালু হচ্ছে ওমান এয়ারের। সপ্তাহে রবিবার, সোম, বুধ ও শুক্রবার ফ্লাইট পরিচালিত হবে। প্রথম দিনে ইতোমধ্যে ৯৬ শতাংশ আসন বিক্রি হয়ে গেছে। জানা যায়, গত বছরের নভেম্বর মাস থেকে শুরু হওয়া বিশ^কাপ ফুটবল আয়োজনের কারণে কাতার রুটে ফ্লাইট বাড়াতে হয় ওমান এয়ারের। যার কারণে চট্টগ্রাম-মাস্কট রুটের ফ্লাইট সাময়িক বাতিল করে অন্য রুটে যুক্ত করা হয়। তবে আজ রবিবার থেকে ফের সপ্তাহে চারদিন ফ্লাইট শুরু করবে ওমান এয়ার। দুদিন সকালে এবং দুদিন রাতে ফ্লাইট পরিচালিত হবে। সবগুলো ফ্লাইট চলবে ১৬৮ আসনের বোয়িং ৭৩৭-৮০০ সিরিজের উড়োজাহাজ দিয়ে।

 

এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) চট্টগ্রাম  জোনের চেয়ারম্যান মুহাম্মদ আবু জাফর বলেন, প্রবাসী ও ব্যবসায়িক কারণে চট্টগ্রাম থেকে মধ্যপাচ্যগামী যাত্রী বেশি হয়ে থাকে। এ রুটে অন্য বিমান সংস্থার ফ্লাইট চলমনা থাকলেও ওমান এয়ারের ফ্লাইট শুরু হওয়ায় যাত্রীদের সুযোগ সুবিধা বাড়বে। পাশাপাশি বিমান সংস্থাগুলোর মধ্যে প্রতিযোগিতাও বাড়বে। ফলে ভাড়াও অনেক হ্রাস হবে।’

 

উল্লেখ্য, চট্টগ্রাম-মাসকাট বর্তমানে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এবং মাসকাটভিত্তিক সালাম এয়ার। তিনটি বিমান সংস্থার নিয়মিত ফ্লাইট পরিচালিত হয়ে আসলেও যাত্রীর তুলনায় তা অপ্রতুল। পাশাপাশি ভাড়াও অতিরিক্ত আদায় করা হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। তবে নতুন করে ওমান এয়ার এ রুটে ফ্লাইট শুরু করলে ভাড়া কমবে বলে আশাবাদি যাত্রীদের।

এই বিভাগের আরও খবর